রনি’র গ্রেফতারে চট্টগ্রাম কলেজ অধ্যক্ষের মিষ্টি বিতরণের নিন্দা

0
164

পি নিউজ ডেস্ক : চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরুল আজিম রনি’র বিরুদ্ধে মিথ্যা, ষড়যন্ত্রমূলক গ্রেফতারে চট্টগ্রাম কলেজ অধ্যক্ষ জেসমিন আকতারের মিষ্টি বিতরণ এবং আরও বেশি শাস্তি কামনায় তীব্র প্রতিবাদ এবং নিন্দা জানিয়ে এক যৌথ বিবৃতি প্রদান করেছে চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সহ সভাপতি ইয়াসিন আরাফাত কচি,  নাজমুল হাসান রুমি, রুমেল বড়ুয়া রাহুল, একরামুল হক রাসেল, জয়নাল উদ্দিন জাহেদ।
বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, দীর্ঘ ৩ দশকের জামায়াত শিবিরের মিনি ক্যান্টনমেন্ট খ্যাত চট্টগ্রাম কলেজ ও মহসিন কলেজ ছাত্রলীগের দখলে আসার পর কলেজ প্রশাসনের জামায়াত শিবির পন্থী এই অধ্যক্ষের অপসারণের দাবী তুলেছিল ছাত্রলীগ। কলেজের শিবিরের সভাপতি ও সাধারণ সম্পাদকের সাথে নানা সক্ষ্যতার প্রমাণ মিলে চট্টগ্রাম কলেজের এই অধ্যক্ষের। গত ০৭ মে ষড়যন্ত্রের শিকার হয়ে নগর  ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরুল আজিম রনি হাটহাজারী থানায় গ্রেফতার হওয়ায় জামায়াত শিবিরের পাশাপাশি তিনিও খুশিতে আত্মহারা হয়ে কলেজের শিক্ষকদের নিজ কক্ষে ডেকে মিষ্টি বিতরণ করেন তিনি এবং সাথে সাথে সাজা দুই বছরের জায়গায় ১০ বছরের কামনা করে নুরুল আজিম রনি’র বিরুদ্ধে নানা কটুক্তি করেন চট্টগ্রাম কলেজের অধ্যক্ষ। একজন শিক্ষক হয়ে এই ধরনের নোংরা রাজনীতির আমরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।
এসময় তারা আরও বলেন, চট্টগ্রাম কলেজের ঐতিহ্যবাহী প্যারেড ময়দানে আত্মস্বীকৃত যুদ্ধাপরাধী মতিউর রহমান নিজামীর গায়েবানা জানাযা পড়ার অনুমতি থেকে বুঝা যায় কতটা জামায়াত সক্ষ্যতা রয়েছে এই অধ্যক্ষের। তাই চট্টগ্রাম কলেজে প্রগতিশীল ছাত্র রাজনীতি চর্চা ধরে রাখার জন্য আমরা চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের পক্ষ থেকে এই অধ্যক্ষের দ্রæত অপসারণ দাবী করছি। পাশাপাশি সরকারি গোয়েন্দা সংস্থাগুলোকে উনার উপর গভীর নজরদারি ও তদন্ত শুরু করার জন্য আহবান জানাচ্ছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here