বাতেলদের ঈমান বিধ্বংসী আগ্রাসন থেকে ছাত্রদের সজাগ থাকতে হবে: আল্লামা জোবাইর রজভী

0
201

পি নিউজ ডেস্ক: ১৯ মে বৃহস্পতিবার সন্ধ্যা ৭টার সময় চট্টগ্রাম পাচলাইশ থানাধিন গাউছিয়া কমিটি বাংলাদেশ, নাজিরপাড়া কোরবান আলী সওদাগর বাড়ি ইউনিট শাখার উদ্যোগে কৃতি শিক্ষার্থী সংবর্ধণা অনুষ্ঠান পাঁচলাইশ থানা গাউছিয়া কমিটির সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ সাগির আলমের সঞ্চালনায় এবং মুহাম্মদ সরোয়ার উদ্দিনের সভাপতিত্বে নাজিরপাড়া কুরবান আলী সওদাগর বাড়ী হযরত শাহ সূফী মোজাহের শাহ (রহ.) মাজার প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ষোলশহর জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া মাদরাসার আরবী প্রভাষক আল্লামা আবুল আসাদ মুহাম্মদ জোবাইর রজভী (মা.জি.আ.) বলেন, বর্তমানে কিছু চিহ্নিত বাতেল গোষ্ঠীদের নামধারী আলেম কুরআন সুন্নাহর অপব্যাখ্যা করে ছাত্র সমাজ ও যুব সমাজকে ভূল পথে পরিচালিত করছে। নবী করীম (দ.), সাহাবায়ে কিরাম, তাবেয়ী, তবে তাবেয়ী, মুহাদ্দেসীন, মুফাসসিরীন, মুফতীসহ যুগের হক্কানী আলেমগণ এর মতানুসারে মুসলীম পুরুষরা নাভীর নিচে হাত রেখে এবং নারীরা বুকের উপর হাত বেধে নামায পড়ে আসছিলেন নবীর যুগ থেকে এ পয্যন্ত। কিন্তু বর্তমান সময়ে এসব সালাফী, ওহাবী গোষ্ঠীর আদর্শ চরিতার্থ করার জন্য কুরআন সুন্নাহ ও পশ্চিমা নজদির অনুসারীদের দোহায় দিয়ে, কুরআন সুন্নাহর বাণী এবং জগৎ বিখ্যাত ফোকাহায়ে কিরামদের মতামতকে বৃ্দ্ধাঙ্গুলী দেখিয়ে মনের ইচ্ছানুযায়ী পুরুষরা নারীর মতো এবং মেয়ের ইমামতিতে নামায পড়তে শুরু করে দিয়েছে। তাদের এ আগ্রাসন বিভিন্ন স্কুল কলেজ ভার্সিটির ছাত্রদের টার্গেট করে করা হচ্ছে। তিনি আরও বলেন, এ সমস্ত লা মাযহাবী ও বাতেলরা কুরআন সুন্নাহকে ভূল ব্যাখ্যা দিয়ে শবে বরাত, শবে মিরাজ, শবে কদর সহ ইসলামের মৌলিখ ইবাদতের রাতগুলোকে অস্বীকার করছে। তিনি নবী করীম (দ.) হাযের নাজের, ইসলামে বায়াত, নামাযিদের চেহরায় নুর সহ গুরুত্বপূর্ণ বিষয়ে বক্তব্য রেখে আগত ছাত্রসমাজকে বাতেলদের ইমান বিধ্বংসী আগ্রাসন থেকে নিজের ঈমান আমলকে হিফাযত করে তাদের ব্যাপারে সজাগ থাকতে উদাত্ত আহবান জানান।

প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন গাউছিয়া কমিটির ৭নং ওয়ার্ডের সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ মোমেনুর রহমান দায়েমী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পি নিউজ বিডি ডট কমের সম্পাদক মুহাম্মদ আলী আক্কাছ নুরী। অনুষ্ঠানে অংশ গ্রহণ করেন-সংগঠনের উপদেষ্টা মুহাম্মদ আবুল খায়ের কোং, মুহাম্মদ আলী আকবার, মুহাম্মদ রফিক, মুহাম্মদ কামাল উদ্দিন, অর্থ সম্পাদক মুহাম্মদ রবিউল হোসেন, সহ সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ গিয়াস উদ্দিন, প্রচার সম্পাদক মুহাম্মদ সাদেক, সিনিয়র সদস্য হাসানুল করিম, মনির হোসেন, ইমাম হোসেন, পারভেজ, তারেক, হৃদয়, হিমু, আজিজ, রানা, হানিফ প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলওয়াত করেন মুহাম্মদ শাহিদুল ইসলাম, নাতে রাসুল (দ.) পরিবেশন করেন মুহাম্মদ গিয়াস উদ্দিন, মুহাম্মদ মঈনুদ্দিন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here