চট্টগ্রামের মেয়র এবং চেম্বার প্রেসিডেন্ট করোনা মোকাবেলায় সমন্বয়ের দায়িত্ব নিতে পারেন

0
108

পিনিউজ ডেস্ক:

অধ্যাপক জসিম উদ্দিন চৌধুরী

চট্টগ্রামে করোনা মারাত্মক আকার ধারণ করেছে। ডাক্তার, ব্যবসায়ী,উকিলসহ সর্বশ্রেনীর মানুষ হাসপাতালে সিট না থাকায় বিনা চিকিৎসায় মারা যাচ্ছে।এই অবস্থায় সরকারের পক্ষ থেকে নেয়া পদক্ষেপ পর্যাপ্ত নয়,যা মৃত্যুর মিছিলকে থামিয়ে দিতে পারে।
তবে আশার ব্যপার হচ্ছে চট্টগ্রামে শত শত সফল ব্যবসায়ী রয়েছে যাদের সহযোগিতায় চট্টগ্রামের বিপর্যয় মোকাবেলা করা সম্ভব।এক্ষেত্রে প্রয়োজন সুযোগ্য নেতৃত্ব। আমরা সবাই আশা করেছিলাম চট্টগ্রামের মন্ত্রীরা এক্ষেত্রে সমন্বয়ের দায়িত্ব নেবেন।কিন্তু তারা এধরণের কোন পদক্ষেপ না নেয়ায় মেয়র এবং চেম্বার অব কমার্সের প্রেসিডেন্ট সমন্বয়ের দায়িত্ব নিতে পারে। তারা দায়িত্বপ্রাপ্ত নেতা হিসেবে চট্টগ্রামের এ দুর্দিনে দায়িত্ব অস্বীকার করতে পারে না। তারা মন্ত্রী এমপি সহ সংশ্লিষ্ট সবার সহযোগিতা নেবে।

আমাদের দৃঢ় বিশ্বাস ব্যবসায়ী ফিনলে প্রপার্টিজের শওকত আলী চৌধুরী, এস আলম গ্রুপ, পিএইচপি গ্রুপ, ফোর এইচ গ্রুপ, হাবিব গ্রুপ, ও জে কে গ্রুপসহ বিভিন্ন গ্রুপ (চেম্বার অব কমার্সের তালিকা আছে) যারা জনসেবা করে আসছে তাদেরকে বেসরকারি হসপিটাল চালানোর দায়িত্ব দিলে অস্বীকার করবেন না বরং খুশী হবেন।তাদেরকে একক বা যৌথভাবে দায়িত্ব দেয়া যায় যেখানে করোনার টেস্ট ও চিকিৎসা হবে। এভাবে সমগ্র দেশে সরকারি ও বেসরকারি যৌথভাবে করোনা সংকট মোকাবিলার উদ্যোগ নেয়া যেতে পারে।

লেখক: কলামিষ্ট ও রাজনীতিবিদ

jashimctg62@gmail.com