জ্যামিতিক হারে বাড়ছে চট্টগ্রামে করোনায় মৃত্যু , সংখ্যা একশো ছাড়ালো

0
85

পিনিউজ ডেস্ক:

চট্টগ্রামে প্রাণঘাতী করোনাভাইরাসে সর্বশেষ ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু হয়েছে। সবমিলিয়ে এ পর্যন্ত চট্টগ্রামে মোট ১০০ জনের মৃত্যু হলো। বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রামের সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি।

চট্টগ্রাম সিভিল সার্জন অফিসের হিসাব অনুযায়ী, এ পর্যন্ত চট্টগ্রামে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১০০ জন। কিন্তু করোনা পরিস্থিতি শুরুর পর থেকে চট্টগ্রামে যে কয়টি প্রতিষ্ঠান করোনা আক্রান্ত ও উপসর্গে মৃতদের দাফন-সৎকার করেছে তাদের সে হিসাব আরও অনেক বেশি।

চট্টগ্রামে করোনায় আক্রান্ত বা সংক্রমণের উপসর্গ নিয়ে কারো মৃত্যু হলে স্বাস্থ্যবিধি মেনে দাফনের ব্যবস্থা করে গাউছিয়া কমিটি বাংলাদেশ ও আল-মানাহিল ফাউন্ডেশন।

”এপ্রিলে কাজ শুরুর প্রথম সাত সপ্তাহে আমরা এক শ মরদেহ দাফন করি। আর জুনের প্রথম সপ্তাহেই আমরা ৫৫ জনের দাফন সম্পন্ন করেছি। ঈদের দিন থেকে করোনায় আক্রান্ত ও সংক্রমণের উপসর্গ নিয়ে মৃতের সংখ্যা বাড়ছে।

উল্লেখ্য, গত ২৬ মার্চ থেকে চট্টগ্রামে করোনার নমুনা পরীক্ষা শুরুর পর প্রথম করোনা রোগী শনাক্ত হয় ৩ এপ্রিল। ৯ এপ্রিল এক বৃদ্ধ করোনা উপসর্গ নিয়ে মারা যান। পরে ১১ এপ্রিল নমুনা পরীক্ষায় তার শরীরে করোনা পজিটিভ পাওয়া যায়। এরপর থেকে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা দিনদিন বাড়তে থাকে।চিকিৎসক, প্রকৌশলী, শিল্পপতি, আলেম, কাস্টম কর্মকর্তা, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতা, শিক্ষার্থী কারও নাম বাদ যাচ্ছে না মৃত্যুর মিছিল থেকে।

তবে বর্তমানে করোনায় মৃত্যুর চেয়ে উপসর্গ নিয়ে মৃত্যু বেশি হচ্ছে চট্টগ্রামে।