করোনা আইসোলেশন সেন্টারের কাজে যোগ না দেয়ায় ১০চিকিৎসককে অব্যাহতি দিল চসিক

0
62

পিনিউজ ডেস্ক:

নির্দেশ অমান্য করে করোনা আইসোলেশন সেন্টারের কাজে যোগদান না করায় ১০চিকিৎসকসহ ১১জনকে চাকরি থেকে অব্যাহতি দিয়েছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন(চসিক)।

চসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা: সেলিম আক্তার চৌধুরী বিষয়টি নিশ্চিত করেন।

মঙ্গলবার(১৬জুন) চসিকের সচিব সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে নগরীর আগ্রাবাদ এক্সেস রোড এলাকার চট্টগ্রাম সিটি হল কমিউনিটি সেন্টারে স্থাপিত করোনা চিকিৎসার জন্য চট্টগ্রাম আইসোলেশন সেন্টারে কাজে যোগদান না করায় এসব চিকিৎসককে চাকরি থেকে অব্যাহতি দিয়েছে বলে ঘোষণা করা হয়।

অব্যাহতি প্রাপ্তরা হলেন, মেডিক্যাল অফিসার ডা: সিদ্ধার্থ শংকর দেবনাথ, ডা: ফরিদুল আলম, ডা: আবদুল মজিদ সিকদার, ডা: সেলিনা আক্তার, ডা: বিজয় তালুকদার, ডা: মোহন দাশ, ডা: ইফতেখারুল ইসলাম, ডা: সন্দিপন রুদ্র, ডা:হিমেল আচার্য্য, ডা: প্রসেনজিৎ মিত্র। এছাড়া অব্যাহতি পেয়েছেন স্টোর কিপার মহসিন কবির।

ডা: সেলিম আক্তার চৌধুরী বলেন, করোনার এ সময়ে চসিক মেয়র চিকিৎসকদের জন্য দ্বিগুন বেতন দেয়ার ঘোষণা দিয়েছেন, সরকার কতৃক দেয়া সকল প্রনোদনা পাবেন এবং সকল সুরক্ষার ব্যবস্থা করা সত্ত্বেও এসব চিকিৎসক করোনা আইসোলেশন সেন্টারের কাজে যোগদান করেন নি। তাই তাদের চসিকের চাকরি থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

তিনি বলেন, ডাক্তারী পেশায় এসে এ ধরণের অবহেলা বা কাজ না করার মানসিকতা দু:খজনক

উল্লেখ্য সরকারী নিয়ম অনুযায়ী বেতন ভাতা ডাবল করাসহ সরকারী প্রণোদনা দেবার আশ্বাস দেয়া সত্ত্বেও তারা কাজে যোগদান না করায় আইসোলেশন সেন্টারটি এখনো চালু করা যায়নি।