আনোয়ারা উপজেলা নির্বাহী কর্মকর্তার করোনা পজেটিভ

0
298

এস.এম. গোফরান, আনোয়ারা(চট্টগ্রাম) প্রতিনিধি: 

বৈশ্বিক মহামারিতে রূপ নেওয়া মরণঘাতি করোনা ভাইরাস সংক্রমণ, নিয়ন্ত্রণ ও প্রতিরোধে অনলাইন-অফলাইন এবং সরাসরি নিজে উপস্থিত থেকে জনসচেতনতায় হরদম কাজ করেছেন আনোয়ারা উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ জোবায়ের আহমেদ। শেষপর্যন্ত ফ্রন্ট লাইনের এই যোদ্ধাও আক্রান্ত হয়েছেন করোনায়!

ইউএনও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে জানান, করোনার কিছু উপসর্গ পরিলক্ষিত হওয়ায় গত ২৪শে জুন নমুনা প্রদান করলে ২৯শে জুন সোমবার রাতে প্রদত্ত রিপোর্টে ইউএনও’র করোনা পজেটিভ এসেছে। গায়ে হালকা জ্বর ছাড়া আর কোনো উপসর্গ নেই বলে নিশ্চিত করেছেন এবং সুস্হতা কামনায় তিনি সকলের কাছে দোয়া চেয়েছেন।

উল্লেখ্য, করোনার শুরু থেকেই ভাইরাস সংক্রমণ রোধ ও সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণে সচেতনতা সৃষ্টি, প্রবাস ফেরত ব্যক্তিদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করা, দ্রব্যমূল্যের কৃত্রিম সংকট ও দামের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণ, সামাজিক দূরত্ব নিশ্চিতে হাট-বাজারগুলো খোলা মাঠে স্থানান্তরসহ বেশ কিছুদিন ধরে তিনি প্রত্যন্ত এলাকায় অভিযান অব্যাহত রেখেছেন।

উপজেলার বিভিন্ন হাট-বাজারে দ্রব্যমূল্য বৃদ্ধিকারি দোকানদার, কোচিং সেন্টারের মালিক ও বিদেশ ফেরত ব্যক্তিদের হোম কোয়ারেন্টাইন আইন না মানার অভিযোগে মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে অর্থদণ্ডেও দন্ডিত করেছিলেন। এছাড়াও উপজেলার বিভিন্ন ইউনিয়নে গরীব-অসহায় পরিবারের তালিকা করে খাদ্য সহায়তা প্রদানসহ দায়িত্বশীল কর্ম তৎপরতায় উপজেলার সর্বমহলে প্রশংসিত হয়েছেন আনোয়ারা উপজেলার এ নির্বাহী কর্মকর্তা।