৭ বাসে আগুন: বিএনপির কেন্দ্রীয় নেতা মাশুকসহ আটক ১০

0
37

পিনিউজ ডেস্ক:

রাজধানী ঢাকায় সাতটি স্থানে বাসে অগ্নিকাণ্ডের ঘটনায় বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক খোন্দকার মাশুকুর রহমানসহ (ফরিদপুর বিভাগীয়) দলটির ১০ জন নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার (১২ নভেম্বর) বিকালে রাজধানীর নয়াপল্টনের বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে তাদেরকে আটক করা হয়।

বিএনপি সহ-দপ্তর সম্পাদক মুনির হোসেন ও স্বেচ্ছাসেবক দলের সহ-সাধারণ সম্পাদক নুরুজ্জামান সর্দার গণমাধ্যমকে আটকের বিষয়টি নিশ্চিত করেছেন।

মুনির হোসেন জানান, খোন্দকার মাশুকুর রহমানসহ বিএনপির ১০ জন নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। আটকের পর তাদেরকে পল্টন থানায় নিয়ে যাওয়া হয়।

তবে কি অপরাধে তাদেরকে আটক করা হয়েছে এ বিষয়টি নিশ্চিত করতে পারেননি মুনির হোসেন।

এ বিষয়ে জানতে চাইলে মতিঝিল জোনের সহকারী পুলিশ কমিশনার (এসি) জাহিদুল ইসলাম জাহিদ বলেন, ‘বাসে আগুন দেওয়ার ঘটনায় কয়েকজন সন্দেহভাজনকে আটক করে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে। আটককৃতদের যাচাই-বাছাই করা হচ্ছে। কেউ অপরাধী না হলে তাকে ছেড়ে দেওয়া হবে।’

এদিকে, বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন ও তার স্ত্রী বিএনপির স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরিন সুলতানার বাসায় অভিযান চালিয়েছে র‌্যাব। বৃহস্পতিবার দুপুরে রাজধানীর খিলগাঁও চৌধুরী পাড়ায় অবস্থিত খোকন-শিরিনের বাসায় এ অভিযান চালানো হয়।

বিএনপির সাংগঠনিক সম্পাদক ও দপ্তরের দায়িত্বপ্রাপ্ত সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেন, শিরিন আপা দুপুরে আমাকে অভিযানের বিষয়ে জানিয়েছেন।

বাসা থেকে কোন কিছু নিয়ে গিয়েছেন কী না- এই প্রশ্নের জবাবে প্রিন্স বলেন, এরপর আর আপার সঙ্গে আমার কথা হয়নি।