জামায়াতের ডাকা দেশব্যাপী হরতাল চলছে

0
108
জামায়াতের ডাকা দেশব্যাপী হরতাল চলছেপি নিউজ, ঢাকা : মানবতাবিরোধী অপরাধের অভিযোগে জামায়াতে ইসলামীর আমির ও সাবেক মন্ত্রী মতিউর রহমান নিজামীর মৃত্যুদণ্ডের রায় কার্যকর করার প্রতিবাদে জামায়াতের ডাকা দেশব্যাপী ২৪ ণ্টার হরতাল চলছে।

আজ বৃহস্পতিবার সকাল ৬টা থেকে শুরু হওয়া এ হরতাল আগামীকাল শুক্রবার সকাল ৬ টা পর্যন্ত চলবে।

মঙ্গলবার রাতে ঢাকা কেন্দ্রীয় কারাগারে মতিউর রহমান নিজামীর মৃত্যুদণ্ড কার্যকর করার পরই এর প্রতিবাদে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে দেশব্যাপী ২৪ ঘণ্টার হরতালসহ ৩ দিনের কর্মসূচি ঘোষণা করেন জামায়াতের ভারপ্রাপ্ত আমির মকবুল আহমাদ।

ইতিমধ্যে বুধবার তারা সারাদেশে নিজামীর গায়েবানা জানাজার নামাজ আদায় করেছে। আগামীকাল শুক্রবার মতিউর রহমান নিজামীর জন্য দেশব্যাপী দোয়া দিবস পালন করবে দলটি।

বিবৃতিতে হরতালসহ ঘোষিত কর্মসূচি সফল করার জন্য দলীয় নেতাকর্মীসহ দেশবাসীর প্রতি উদাত্ত আহ্বান জানিয়েছেন মকবুল আহমাদ।

অপরদিকে, আজকের হরতাল সফল করতে ঢাকাবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন দলটির কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগর আমির মাওলানা রফিকুল ইসলাম খান।

বুধবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে রফিকুল ইসলাম খান বলেন, সরকার ইসলাম ও ইসলামী মূল্যবোধ ধ্বংস করে দেশকে ধর্মহীন রাষ্ট্র বানানোর ষড়যন্ত্রের অংশ হিসাবেই দেশের খ্যাতিমান আলেম ও ইসলামী চিন্তাবিদদের বিশেষভাবে টার্গেট করেছে। তারা মূখে গণতন্ত্র ও গণতান্ত্রিক মূল্যবোধের কথা বললেও আওয়ামী লীগ যতবারই ক্ষমতায় এসেছে ততবারই ইসলাম-ইসলামী মূল্যবোধ এবং গণতন্ত্র-গণতান্ত্রিক মূল্যবোধের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। ফলে দেশের গণতন্ত্রের কবর রচিত হয়েছে এবং নির্বাচন ব্যবস্থাকে পুরোপুরি ধ্বংস করা হয়েছে। সরকার গায়ের জোরে ক্ষমতায় টিকে থাকতেই জনগণের উপর জুলুম-নির্যাতন চালাচ্ছে। রাষ্ট্রীয় সন্ত্রাসের মাধ্যমে জুলুম নির্যাতন ও নির্বিচারে হত্যাকা- চালিয়ে কোন ফ্যাসিষ্ট সরকার ক্ষমতায় টিকে থাকতে পারেনি, তেমনি আ’লীগের জন্যও ইতিহাসের করুণ পরিণতি অপেক্ষা করছে।

তিনি বলেন, সরকারের বিরাজনীতিকরণের ষড়যন্ত্রের অংশ হিসাবেই একের পর এক জাতীয় নেতৃবৃন্দকে হত্যা করে দেশ ও জাতিস্বত্ত্বাকে রক্তাক্ত ও কলঙ্কিত করা হচ্ছে। সরকার মাওলানা নিজামীর  জনপ্রিয়তা, গ্রহণযোগ্যতা ও ব্যক্তিত্বে ঈর্শ্বাকাতর হয়ে সম্পূর্ণ অন্যায়ভাবে এই বয়োবৃদ্ধ আলেমে দ্বীনকে হত্যা করেছে। যা বিশ্ব ইতিহাসের এক কলঙ্কজনক অধ্যায়। কিন্তু ইতিহাস সাক্ষী কোন আলেমে দ্বীনকে অন্যায়ভাবে হত্যার পরিণতি কখনোই সুখকর হয়নি বরং হত্যাকারীরাই  ইতিহাসের পাতা থেকে মুছে গেছে।

তিনি আরও বলেন, মতিউর রহমান নিজামীর হত্যাকাণ্ডে জনগণ ফুঁসে উঠতে শুরু করেছে। সরকারের রক্ষচক্ষু ও পুলিশী বাঁধা উপেক্ষা করে রাজধানীর বায়তুল মোকাররাম জাতীয় মসজিদে  স্বল্প সময়ে বৃহত্তর নামাজে জানাজা প্রমাণ করে মতিউর রহমান নিজামীর বিরুদ্ধে আনিত অভিযোগ সম্পূর্ণ মিথ্যা, তাঁর বিরুদ্ধে আনিত অভিযোগ দেশবাসী বিশ্বাস করেনা। নিজামীর নির্মম ও নিষ্ঠুর হত্যাকা- দেশের সচেতন ও ইসলামপ্রিয় জনতা স্বাভাবিকভাবে মেনে নেয়নি বরং এই হত্যাকা-কে চ্যালেঞ্জ হিসাবে গ্রহণ করে আগামী দিনে সফল ইসলামী বিপ্লবের জন্য দীপ্ত শপথ গ্রহণ করেছে।

তিনি মতিউর রহমান নিজামীর রায় কার্যকর করার প্রতিবাদে ডাকা হরতাল ঢাকা মহানগরীতে সর্বাত্মক হরতাল পালনের জন্য দলীয় নেতাকর্মীসহ নগরবাসীর প্রতি আহ্বান জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here