বিক্রয় নিষিদ্ধ বিপুল পরিমাণ সরকারী ঔষধ জব্দ

0
129

পি নিউজ ডেস্ক: গতকাল ১৪ মে বিকাল ০৫.৩০ মিনিটে গোপন সংবাদের ভিত্তিতে রাজধানীর চকবাজার থানার ইসলামবাগস্থ ৬৩/১১ ওয়াটার ওয়াকর্স রোডস্থ মা মেডিসিন পয়েন্টে অভিযান পরিচালনা করে বিক্রয় নিষিদ্ধ বিপুল পরিমাণ সরকারী ঔষধ জব্দ করে ১ জনকে গ্রেফতার করেছে চকবাজার থানা পুলিশ। গ্রেফতারকৃতের নাম মোঃ নজরুল ইসলাম।

এ সময় তার দোকান থেকে ১) পাইরেক্সিন-১৫২ পাতা মোট ১৫২০ পিছ ট্যাবলেট, (২) প্যারাসিটামল  ১৫৮ পাতা, মোট ১৫৮০ পিছ ট্যাবলেট, (৩) রিসেট  ৫০ পাতা মোট ৫০০ পিছ  ট্যাবলেট, (৪) এলবেনডাজল-এলজেড- ২০০ পিছ ট্যাবলেট (৫) সিডোপ্লাস-৫০, ৬০পাতা -৬০০ পিছ  ট্যাবলেট, (৬) লিপিকন-২০মিঃগ্রাঃ ১২পাতা মোট ১২০পিছ, (৭) সেফ্রাডিন ক্যাপসুল ০৯ পাতা ৯০পিস, (৮) রেনিটিডিন ১৪০ পিছ ট্যাবলেট, (৯) লুমনা-৫ মোট ৫০ পিস ট্যাবলেট, (১০) ল্যাকলোজ সিরাপ সহ কিলমা এক্স, নপ্রোক্স, এমোক্সোসিলিন, ফিনিক্স-২০, ক্যালশিয়াম ল্যাকটেট, সালবিটামল, পেইনো, মেট্রোনিটাজল, জেনটিন, ইছোরাল, লিপিকন, সেফ্রাডিন,বিপুল পরিমাণ সরকারী ঔষধ জব্দ করা হয়। প্রতিটি ঔষধের ‘লেভেলে সরকারী সম্পত্তি বিক্রয় নিষিদ্ধ’ লেখা ছিল বলে জানান চকবাজার জোনের সহকারী পুলিশ কমিশনার কানিজ ফাতেমা।

চকবাজার থানার অফিসার ইনচার্জ মোঃ শামীম অর রশিদ তালুকদার জানান সে-দীর্ঘদিন যাবত বিভিন্ন সরকারি হাসপাতাল হতে সরকারি ঔষুধ সামগ্রী সংশ্লিষ্ট হাসপাতালের অজ্ঞাতনামা ব্যক্তিদের  সহযোগীতায় অবৈধভাবে এনে ক্রয়-বিক্রয় করছিল। এই সিন্ডিকেটের আরও ২ সদস্য  মান্নান হাজী, মোঃ জামালকে ধরতে অভিযান অব্যাহত আছে বলে জানান ওসি চকবাজার। এ সংক্রান্তে চকবাজার মডেল থানায় ১৯৮২ সালের ড্রাগ অধ্যাদেশের ২০ ধারায় একটি মামলা রুজু করা হয়েছে।

সূত্র : ডিএমপি নিউজ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here