জাল ভোটের চেষ্টা করলে অ্যাকশনে যাবে আইনশৃংখলা বাহিনী: জেলা প্রশাসক

0
113

পি নিউজ ডেস্ক :
চট্টগ্রাম জেলা প্রশাসক মেজবাহ উদ্দীন বলেছেন, আগামী ২৮ মে পঞ্চম দফায় অবাধ সুষ্ঠু পরিবেশে ইউপি নির্বাচন অনুষ্ঠিত হবে। কোন বিশৃঙ্খলা করা যাবে না। ভোট কেন্দ্র দখল এবং জাল ভোটের চেষ্টা করলে অ্যাকশনে যাবে আইনশৃংখলা বাহিনী । তিনি বলেন, ইউনিয়ন পরিষদ উন্নয়নের অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। আমরা চাই ভোটের মাধ্যমে যোগ্য লোক চেয়ারম্যান নির্বাচিত হয়ে আসুক। অনেক ক্ষেত্রে কাঙ্খিত ফলাফল আসে না। মাননীয় প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন যাতে ভোট অবাধ ও সুষ্ঠু করা হয়। অবাধ সুষ্ঠু নির্বাচনের জন্য প্রশাসন কঠোর থাকবে। ভয়ভীতি দেখিয়ে জনপ্রতিনিধি হওয়া যায় না। মাস্তানি করে মাস্তানদের জনপ্রতিনিধি হওয়া যায়, জনগণের জনপ্রতিনিধি হওয়া যাবে না।
সরকারী দলের লোকদের উদ্দেশ্য করে বলেন, সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন হয় এমন কোন কাজ করবেন না। পুলিশের একার পক্ষে নির্বাচনী পরিস্থিতি নিয়ন্ত্রণ সম্ভব হয় না, সেজন্য সুষ্ঠু নির্বাচনের জন্য সবাইকে এগিয়ে আসতে হবে। জনগণ যাতে ভোট দিতে পারে, বিনা বাধায় ভোট কেন্দ্রে প্রবেশ করতে পারে সে ব্যবস্থা নিতে হবে। তিনি ১৭ মে মঙ্গলবার দুপুরে পটিয়া উপজেলার ২১ ইউনিয়নে আগামী ২৮ মে অনুষ্ঠিতব্য ইউপি নির্বাচনে প্রতিদ্বন্দ্বী চেয়ারম্যান প্রার্থীদের নিয়ে আয়োজিত আইন শৃঙ্খলা সমন্বয় সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা গুলো বলেন।
পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল হাশেমের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান অধ্যাপক মোজাফফর আহমদ চৌধুরী টিপু, পৌর মেয়র অধ্যাপক হারুনুর রশিদ, উপজেলা আ’লীগের সভাপতি রাশেদ মনোয়ার, কর্ণফুলী থানা আওয়ামীলীগের সভাপতি সৈয়দ জামাল আহমদ, উপজেলা ভাইস চেয়ারম্যান এয়ার মো. পেয়ারু, পটিয়া থানার ওসি রেফায়েত উল্লাহ চৌধুরী, কর্ণফুলী থানার ওসি রফিকুল ইসলাম পিপিএম, উপজেলা আ’লীগের সেক্রেটারী নাছির উদ্দীন, পৌরসভা আ’লীগের সেক্রেটারী আলমগীর আলম, উপজেলা নির্বাচন অফিসার সৈয়দ আবু ছাঈদ প্রমুখ। এছাড়াও উপজেলার ২১ ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থীরা উপস্থিত ছিলেন। চেয়ারম্যান প্রার্থীরা অবাধ সুষ্ঠু নির্বাচনের জোর দাবী জানান এবং বিভিন্ন ইউনিয়নে সরকারী দলের কর্মী সমর্থক কর্তৃক বিএনপির প্রার্থীর কর্মী সমর্থকদের হুমকি এবং পুলিশী হয়রানি বিষয়ে অভিযোগ করেন জেলা প্রশাসকের কাছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here