শেখ মুজিব বাংলাদেশের স্বাধীনতা চান নি, চেয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রি হতে: খালেদা জিয়া

0
123
শীর্ষ নিউজ, ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাম উল্লেখ না করে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, তিনি বাংলাদেশের স্বাধীনতা চাননি, তিনি চেয়েছিলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী হতে। তিনি মুক্তিযুদ্ধ চাননি যার কারণে স্বাধীনতার ঘোষণা দেওয়ারও সাহস পাননি। শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান স্বাধীনতা চেয়েছেন ও স্বাধীনতা ঘোষণা করেছেন, তাই বিএনপি মুক্তিযোদ্ধার দল। আওয়ামী লীগ মুক্তিযোদ্ধার দল নয় তারা যুদ্ধ চলাকালীন সময় ভারত গিয়ে আরাম আয়েশ করেছে।

শনিবার রাতে বুদ্ধপূর্ণিমা উপলক্ষে গুলশানে চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে বৌদ্ধ সম্প্রদায়ের নেতাদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

মুক্তিযুদ্ধের সময় তাদের ভূমিকা কী ছিল এমন প্রশ্ন রেখে খালেদা জিয়া বলেন, মুক্তিযুদ্ধের সময় তারা স্বাধীনতা ঘোষণা করারও সাহস পায়নি। স্বাধীনতা ঘোষণা করেছে জিয়াউর রহমান। যুদ্ধ করেছে বাংলাদেশের মানুষ। তারা সীমান্ত পাড়ি দিয়ে সেখানে আরাম আয়েশ করেছে। এসে এখন মুক্তিযোদ্ধা সেজেছে ও মুক্তিযোদ্ধার দল হয়েছে। মুক্তিযুদ্ধ না করে যোদ্ধা হয় কীভাবে? তারা মুক্তিযোদ্ধার দল নয়,  মুক্তিযোদ্ধার দল বিএনপি। কারণ বিএনপির অনেক মুক্তিযোদ্ধা আছে এবং জিয়াউর রহমান নিজেই মুক্তিযোদ্ধা। আজকে জিয়াউর রহমানকে পর্যন্ত বলা হয় তিনি নাকি রাজাকার। তাহলে জিয়াউর রহমানের কণ্ঠের যে সুন্দর স্বাধীনতার ঘোষণা এটা রাজাকার কি দেয়?

খালেদা জিয়া বলেন, যার স্বাধীনতার  ঘোষণা দেওয়ার কথা ছিল তিনি তো ফাইব টাইব নিয়ে চলে গেছেন পাকিস্তানে। যেয়ে তো আরামেই কাটিয়েছেন।  যার ঘোষণা দেওয়ার কথা ছিল তিনি তো দেয় নি। তার দলের নেতারা তো বলেছিল একটু রেকট দেন, রেকটটা আপনার নামে আমরা বাজালে মানুষ উদ্বুদ্ধ হয়ে নেমে পড়বে। কিন্তু সেটাওতো করেন নি। তিনি সবসময় চেয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী হতে। তিনি স্বাধীনতা যুদ্ধ চাননি, স্বাধীনতা যুদ্ধ করেননি।

তিনি বলেন, বাংলাদেশের মানুষ স্বাধীনতা যুদ্ধ করেছে। স্বাধীনতা যুদ্ধ করেছে জিয়াউর রহমান। স্বাধীনতা ঘোষণা করেছে জিয়াউর রহমান।  সূত্র: শীর্ষ নিউজ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here