২৫ মে রনিকে মুক্তি না দিলে হরতাল

0
98

পি নিউজ ডেস্ক : চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরুল আজিম রনিকে আগামী ২৫ মে মহানগর দায়রা জর্জ আদালতে নি:শর্ত মুক্তি না দিলে ছাত্রলীগের হরতাল অবরোধের সমর্থনে মাঠে নামবে যুবলীগ বলে হুঁশিয়ারী উচ্চারণ করেছেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের উপ-অর্থ সম্পাদক হেলাল আকবর চৌধুরী বাবর। বিকেলে নগরীর অলংকার মোড়ে নগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরুল আজিম রনি’র নি:শর্ত মুক্তির দাবিতে যুবলীগ-ছাত্রলীগের যৌথ উদ্যোগে  আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
নগর যুবলীগ নেতা মনোয়ারুল আলম চৌধুরী নোবেল’র সভাপতিত্বে এবং নগর ছাত্রলীগের সাবেক সহ- সম্পাদক হারুনুর রশিদের সঞ্চালনায় উক্ত সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কমিটির সদস্য গাজী জাফর উল্লাহ, নগর যুবলীগ নেতা সরফরাজ নেওয়াজ চৌধুরী মাসুদ, সাবেক ছাত্রনেতা শিবু প্রসাদ চৌধুরী, পংকজ রায়, সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা আলী রেজা পিন্টু।
এসময় আরো বক্তব্য রাখেন সাবেক ছাত্রনেতা মো: জাহের, মাসুম হাসান চৌধুরী, জিয়াউদ্দিন রোকন, মো: জাহাঙ্গীর আলম, শামসুল আরেফিন, নগর যুবলীগ নেতা বেলাল উদ্দিন জুয়েল, মো: আবু তৈয়ব, সাবেক ছাত্রনেতা হোসেন মাহমুদ, হোসেন আহমেদ রুবেল, নগর ছাত্রলীগের সহ-সভাপতি একরামুল হক রাসেল, সাংগঠনিক সম্পাদক খোরশেদ আলম মানিক, উপ-দপ্তর সম্পাদক আশরাফ উদ্দিন টিটু, চট্টগ্রাম কলেজ ছাত্রলীগ নেতা মাহমুদুল করিম।
প্রধান অতিথির বক্তব্যে এসময় হেলাল আকবর চৌধুরী বাবর বলেন, চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরুল আজিম রনি একজন সংগ্রামী, পরিশ্রমী, সৎ এবং ছাত্র সমাজ থেকে গড়ে উঠা তরুণ উদীয়মান প্রগতিশীল ছাত্রনেতা। গত ৭ মে হাটহাজারী ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় প্রতীক নৌকায় ভোট চাইতে গিয়ে তাকে জামায়েত-বিএনপি চক্র আওয়ামী রাজনীতিকে ধ্বংস করে দেয়ার জন্য উদ্দ্যেশ্য প্রণোদিত ভাবে গ্রেফতার করিয়েছে। তার অতিমাত্রায় জনপ্রিয়তা,  জঙ্গিবাদ বিরোধী কর্মকান্ড এবং সম্প্রতি দীর্ঘ ৩ যুগের জামায়েত-শিবির জঙ্গিগোষ্ঠীর  দূর্গখ্যাত চট্টগ্রাম কলেজ এবং হাজী মুহাম্মদ মহসিন কলেজ থেকে জামায়াত-শিবির জঙ্গিগোষ্ঠীকে উৎখাত করে গত ১৬ ডিসেম্বর অত্র দুই কলেজ প্রগতিশীল ছাত্র রাজনীতির আওতায় আনাই তার জন্য কাল হয়ে দাঁড়িয়েছে। আজকের দিনে বিভিন্ন গণ মাধ্যমে একটি জামায়াত-শিবিরের প্রতিক্রিয়া থেকে তা সুস্পষ্ট বুঝা যায়। জননেত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে দেশের উন্নয়ন এবং অগ্রযাত্রাকে রুদ্ধ করে দেয়ার জন্য একটি মহল সক্রিয়। আর এই সক্রিয় মহলের ষড়যন্ত্রে শিকার মেধাবী ছাত্রনেতা নুরুল আজিম রনি।
এসময় তিনি আরো বলেন, আগামী ২৫ মে নগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরুল আজিম রনি’র শুনানীর দিন। ঐদিন রনির মুক্তি দেয়া না দেয়া থেকে বুঝা যাবে দেশ কোন পথে এগিয়ে যাচ্ছে এবং প্রশাসনের মধ্যে দেশবিরোধী চক্র সক্রিয়ভাবে লুকায়িত আছে কিনা। আগামী ২৫ মে’র শুনানীতে যদি নগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরুল আজিম রনিকে নি:শর্ত মুক্তি দেয়া না হয় তাহলে রনি’র মুক্তির দাবিতে এবং দেশের বিরুদ্ধে সকল ষড়যন্ত্রের অপকৌশল রুখে দিতে ছাত্রলীগের আহŸানে যে হরতাল-অবরোধ কর্মসূচী পালিত হবে তার সমর্থনে মাঠে থাকবে আওয়ামী যুবলীগ।
এসময় আরো উপস্থিত ছিলেন গোলাম মোস্তফা চৌধুরী রোকন, বেলাল আহমেদ, আশরাফ উদ্দিন, সিরাজুল ইসলাম লিটন, মো: সোহেল, ফয়সাল আহমেদ মাকসুদ, আলমগীর হোসেন, অমিত চক্রবর্ত্তী শশী, মো: সবুজ, লুৎফুর রহমান নোমান, মো: শাহীন, মো: বেলাল, মো: করিম, ওমর ফারুক, মো: রুবেল, চট্টগ্রাম কলেজ ছাত্রলীগ নেতা মিলাদ হোসাইন, জাবেদুল ইসলাম জিতু, এইচ.এম. বিপলু হাসান, আমিনুর রহমান রিফাত, রিদুয়ানুল বারি ফরহাদ, নাজমুল হাসান, কনিক বড়–য়া, বিশ্বজিৎ শর্মা, শরফুল ইসলাম মাহি, জামাল উদ্দিন, নাঈমুল আজম, মহসিন কলেজ ছাত্রলীগ নেতা মাঈমুন উদ্দিন মামুন, আনোয়ার হোসেন পলাশ, কাজী নাঈম, ফখরুজ্জামান আল ফয়সাল, হারুনুর রশিদ হৃদয়, মো: শাহীন, মো: রুবেল চৌধুরী রাফসান, জয়নাল আবেদীন প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here