৯ পৌরসভার ভোট আজ, ইসির কাছে সুষ্ঠ নির্বাচন দাবী প্রার্থী-সমর্থকদের

0
110
পি নিউজ ডেস্ক: চরম উৎকণ্ঠা আর শঙ্কার মধ্যে আজ বুধবার তৃতীয় ধাপের ৯টি পৌর নির্বাচন অনুষ্ঠিত হবে। সকাল ৮টা থেকে শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত চলবে এ ভোটগ্রহণ।

এই নির্বাচনকে কেন্দ্র করে প্রার্থী-সমর্থক ও ভোটাররা সুষ্ঠু ভোটের দাবি জানিয়ে নির্বাচন কমিশনে (ইসি) আবেদন করেছেন।

মেয়র পদে দলীয় প্রতীক এবং সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর পদের প্রার্থীরা নির্দলীয় প্রতীকে ভোট অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে নির্বাচনের জন্য সবধরণের প্রস্তুতি সম্পন্ন করেছে ইসি। তবে ভোটের আগেই সাতজন কাউন্সিলর প্রার্থী বিনাভোটে নির্বাচিত হয়েছেন।

যে ৯টি পৌরসভায় ভোট হবে তা হলো- নরসিংদী জেলার পলাশের ঘোড়াশাল, রায়পুরা, লক্ষ্মীপুর জেলার লক্ষ্মীপুর, ব্রাহ্মণবাড়িয়ার কসবা, নোয়াখালী জেলার নোয়াখালী, সেনবাগ, ফেনীর ছাগলনাইয়া, কক্সবাজারের টেকনাফ ও খাগড়াছড়ির রামগড়।

ইসির নির্বাচন সমন্বয় ও ব্যবস্থাপনা শাখার সহকারী সচিব রাজীব আহসান জানান, নরসিংদীর রায়পুরা পৌরসভার ২নং সংরক্ষিত কাউন্সিলর প্রার্থী এবং ঘোড়াশাল পৌরসভার ১, ২, ৩, ৫, ৭ ও ৮ নম্বর সাধারণ ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

৯টি পৌরসভায় মেয়র পদে ২৭ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরমধ্যে বিভিন্ন রাজনৈতিক দলের ২১ জন এবং স্বতন্ত্র প্রার্থী ৬ জন। সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে ৩১৬ জন এবং সংরক্ষিত কাউন্সিলর প্রার্থী পদে ৭০ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। ৯টি পৌরসভায় সাধারণ ওয়ার্ড সংখ্যা ৮৭টি, সংরক্ষিত ওয়ার্ড ২৯টি। ভোটকেন্দ্র ১৩৩টি, ভোটকক্ষ ৮৭৯টি। এসব পৌরসভায় ভোটার রয়েছে ৩ লাখ ১৩ হাজার ৬৫১ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৫৯ হাজার ২৫৫জন এবং মহিলা ভোটার ১ লাখ ৫৪ হাজার ৩৯৬জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here