রনিকে এক মামলায় জামিন, অন্য মামলায় নামঞ্জুর

0
85

পি নিউজ ডেস্ক :   চট্টগ্রাম জেলার হাটহাজারীতে ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রভাব বিস্তারের অভিযোগে দণ্ডিত নগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরুল আজিম রনির বিরুদ্ধে দায়ের করা অস্ত্র মামলায় জামিন আবেদন ফের নাকচ করে দিয়েছেন আদালত। তবে নির্বাচনী আইনে ভ্রাম্যমাণ আদালতের দেয়া দুই বছরের কারাদণ্ডের বিরুদ্ধে রনির করা আবেদন গ্রহণ করা হয়েছে।
বুধবার দুপুরে চট্টগ্রাম জেলা দায়রা জজ এস এম নুরুল হুদা এ আদেশ দেন।
চট্টগ্রাম জেলা পিপি অ্যাডভোকেট এ কিউ এম সিরাজুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি বলেন, নির্বাচনে প্রভাব বিস্তারের অভিযোগে ভ্রাম্যমাণ আদালতের দেয়া দুই বছরের কারাদণ্ডের বিরুদ্ধে করা আবেদন গ্রহণ করে রনির জামিন দেন আদালত। তবে অস্ত্র মামলায় জামিন আবেদন নাকচ করে দিয়ে উচ্চ আদালতে যাওয়ার পরামর্শ দেয়া হয়েছে।
এর আগে গত ১০ মে চট্টগ্রামের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হোসেন রেজার আদালত দুই মামলায় নুরুল আজিম রনির জামিন আবেদন নামঞ্জুর করেন।
উল্লেখ্য, হাটহাজারীর মির্জাপুরে একটি ভোটকেন্দ্র থেকে অস্ত্র ও গুলিসহ নুরুল আজিম রনিকে আটক করে বিজিবি। এসময় তার কাছ থেকে নগদ ২৬ হাজার টাকা ও একটি সিল পাওয়ার কথা জানিয়ে অভিযানে নেতৃত্বদানকারী ভ্রাম্যমান আদালতের বিচারক জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হারুনুর রশীদ ওইদিন রাতেই নির্বাচনী আচরণবিধি ভঙ্গের অপরাধে তাকে দুই বছরের কারাদণ্ড দেন। পাশাপাশি হাটহাজারী থানায় অস্ত্র আইনে একটি মামলা করে পুলিশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here