মসজিদের ইমাম থেকে পুরোহিত পর্যন্ত কেউ বাদ যাচ্ছে না, সবাইকে হত্যা করা হচ্ছে: মাহবুব

0
98
পি নিউজ, ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য লে. জেনারেল (অব.) মাহবুবুর রহমান বলেছেন, ‘দেশে গণতন্ত্র না থাকায় জঙ্গিরা মাথাচারা দিয়ে উঠেছে। সব ধর্মের লোক হত্যা হচ্ছে। কারো জীবনের নিরাপত্তা নেই। মসজিদের ইমাম, বৌদ্ধ পুরোহিদ, খ্রিস্টানদের ধর্মযাজক সবাই হত্যা হচ্ছে।’

মঙ্গলবার দুপুরে সেগুন বাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির মিলনায়তনে জিয়াউর রহমানের ৩৫ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে বাংলাদেশ জাতীয় দল আয়োজিত আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

মাহবুবুর রহমান বলেন, বহুদলীয় গণতন্ত্র অত্যন্ত গুরুত্বপূর্ণ। মুক্তিযুদ্ধের মূল চেতনা হচ্ছে বহুদলীয় গণতন্ত্র। আজ দেশে গণতন্ত্রের বিপর্যয় ঘটেছে। এই দুর্যোগে দেশের গণতন্ত্র আজ হুমকির মুখে। মানুষ্য সৃষ্টি দুর্যোগ চলছে। আর এজন্য দায়ী বর্তমান সরকার।

বিএনপির এই নেতা বলেন, স্বাধীনতার ঘোষণা দিয়ে মেজর জিয়া ইতিহাস সৃষ্টি করেছিলেন। রাজনৈতিক শূন্যতায় জিয়াউর রহমানের আর্বিভাব ঘটেছে। তার আর্বিভাব ছিল জাতির জন্য অত্যান্ত  গুরুত্বপূর্ণ। ৭ দিন দেশে কোনো সরকার ছিল না। পৃথিবী থেকে বিছিন্ন ছিল বাংলাদেশ। সেই দুর্যোগপূর্ণ সময়ে সিপাহী জনতার বিপ্লবের মধ্য দিয়ে জিয়াউর রহমান বাংলাদেশের পথ নির্দেশনা দিয়েছেন।

বাংলাদেশ জাতীয় দলের সভাপতি অ্যাডভোকেট সৈয়দ এহসানুল হুদার সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন- জাগপার সভাপতি শফিউল আলম প্রধান, জাতীয় পার্টির মহাসচিব মোস্তাফা জামাল হায়দার, এনডিপির চেয়ারম্যান খন্দকার গোলাম মোর্ত্তজা, এনপিপির চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ, বাংলাদেশ ন্যাপের চেয়ারম্যান জেবেল রহমান গানি, মহাসচিব গোলাম মোস্তফা ভূইয়া প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here