নির্বাচন পরিচালনায় ব্যর্থ সিইসি’র পদ ত্যাগ করা উচিত

0
89

পি নিউজ ডেস্ক : বিএনপি’র সাংগঠনিক সম্পাদক ও চট্টগ্রাম মহানগর বিএনপি’র সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন বলেন, আজ দেশের মানুষের গণতন্ত্র ও ভোটাধিকার বলতে কিছুই নেই। বিগত ইউপি নির্বাচন গুলোতে দেশের মানুষের ভোটাধিকার হরণ করেছে এই সরকার। কেন্দ্র দখল, ব্যালেট পেপার চিনতাই ও ভোট ঢাকাতি করে সরকার নিজ দলীয় প্রার্থীদের জয় নিশ্চিত করেছে। সর্বকালের সর্বশ্রেষ্ট কলঙ্কিত সি.ই.সি রকিবুদ্দিন কে জনগনের ভোটাধিকার হরণের জন্য জনগণের কাঠগড়ায় দাড়াতে হবে।
বিএনপির সাংগঠনিক সম্পাদক ডা. শাহাদাত হোসেন বলেন, এই সরকারের অধীনে কোন নির্বাচনই সুষ্ট হয় নাই। সরকারের আজ্ঞাবহ এই নির্বাচন কমিশন, র্নিলজ্জ একটি কমিশনে পরিণত হয়েছে। গতকাল বাঁশখালী থানা নির্বাচন কর্মকর্তা জাহেদুল ইসলামের নিষ্টার কারণে নির্বাচন কমিশনের মুখোশ জনগণের কাছে আবারও স্পষ্ট হয়েছে। সরকারের নির্দেশে নির্বাচন কমিশন প্রতিটি জেলা-উপজেলায় সরকারের আজ্ঞাবহ থানা নির্বাচন কর্মকর্তা দিয়ে নির্বাচন করিয়েছেন। ফলে প্রতিটি নির্বাচনে ভোট ডাকাতি ও ব্যালেট পেপার ছিনতাই হয়েছে এবং সরকার দলীয় প্রার্থীদের বিজয় ঘোষণা করেছেন। বাঁশখালী থানা নির্বাচন কর্মকর্তার উপর হামলার কারণে আজ সেখানকার নির্বাচন বন্ধ করতে বাধ্য হয়েছে নির্বাচন কমিশন। ফলে জনগণের কাছে সিইসির মুখোশ উম্মোচিত হয়েছে। এই নির্বাচন পরিচালনায় সম্পূর্ণভাবে ব্যর্থ সিইসি’র পদত্যাগ করা উচিত।
ডা. শাহাদাত আরও বলেন, গতকালও আমি লোহাগাড়ায় নির্বাচনী প্ররোচনায় গিয়েছিলাম। সেখানেও আওয়ামী সন্ত্রাসীরা বিএনপির প্রার্থীদের নির্বাচনী গাড়ীসহ প্রার্থীর পক্ষের লোকজনের উপর হামলা চালিয়েছিল। আজও আমি যখন পটিয়ায় শোভনদন্ডী ইউনিয়নের বিএনপির মনোনীত প্রার্থী আলহাজ্ব সামশুল আলমের ধানের শীষ মার্কার সমর্থনে প্রচারণা শেষ করি। ঠিক প্রচারণার শেষ মুহুর্তে পুলিশ ও সরকার দলীয় সন্ত্রাসীরা বিএনপির মনোনীত প্রার্থীর লোকজনের উপর গুলি ও অস্ত্র শস্ত্র দিয়ে হামলা চালায়। ফলে ৫ জন গুলিবিদ্ধ হয়। সেখানে বিএনপির প্রার্থীদের পক্ষে প্রচারণা করা হয় সেখানেই সরকারের সন্ত্রাসীরা হামলা, হুমকি ধুমকি দিয়ে যাচ্ছে।
ডা. শাহাদাত হোসেন আরও বলেন, আগামী ৪ জুন বিএনপির মনোনীত ধানের শীষ মার্কায় ভোট দিয়ে বিএনপির চেয়াপার্সন বেগম খালেদা জিয়ার হাতকে শক্তিশালী করার জন্য এলাকাবাসীর প্রতি আহবান জানান এবং মামলা, হামলা, হুমকি ধমকি উপপেক্ষা করে আগামী ৪ জুন কেন্দ্র পাহারা দেওয়ার জন্য সকল নেতাকর্মীদের প্রতি আহŸান জানান।
তিনি পটিয়ায় শোভনদন্ডী ইউনিয়নের বিএনপির মনোনীত প্রার্থী আলহাজ্ব সামশুল আলমের ধানের শীষ মার্কার সমর্থনে প্রচারণায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত বক্তব্য রাখেন। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপি নেতা ইয়াছিন চৌধুরী লিটন, গাজী মুহাম্মদ সিরাজ উল্লাহ, শহীদুল ইসলাম, মোঃ মাছুম, লোকমান, এরশাদ, আমির হোসেন, মোঃ মুছা, মোঃ শাহীন প্রমুখ নেতৃবৃন্দ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here