বিজিএমইএ ভবন নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলব’

0
100
পি নিউজ, ঢাকা: রাজধানীর হাতিরঝিল প্রকল্পের মধ্যে অবস্থিত বিজিএমইএ ভবন ভাঙার বিষয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলবেন বলে জানিয়েছেন পোশাক শিল্প মালিক ও রপ্তানিকারকদের সংগঠন বিজিএমইএর সভাপতি মো. সিদ্দিকুর রহমান।

শুক্রবার ২০১৬-১৭ অর্থবছরের প্রস্তাবিত বাজেটের ওপর আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি।

কারওয়ান বাজারের বিজিএমইএ ভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে সিদ্দিকুর রহমান বলেন, “প্রধানমন্ত্রীর সঙ্গে ওমর হজ পালনে সোদি আরব যাচ্ছি। সেখানে প্রধানমন্ত্রীর সঙ্গে আমার কথা হবে আশা করি। তখন বিষয়টি নিয়ে কথা বলব।

সিদ্দিকুর রহমান জানান, ১০ জুন বিজিএমইএর সিনিয়রদের সঙ্গে বিষয়টি নিয়ে আলোচনা করা হবে। এরপর  ১২ জুন সংবাদ সম্মেলন করে বিজিএমইএ ভবনের বিষয়ে বিস্তারিত জানানো হবে।

উল্লেখ্য, গতকাল বৃহস্পতিবার সুপ্রিম কোর্টের আপিল বিভাগ বিজিএমইএ ভবন ভেঙে ফেলার বিষয়ে হাইকোর্টের রায় বহাল রেখে রায় দেন। সর্বোচ্চ আদালত থেকে আসা এ রায়ের ফলে ভবনটি ভেঙে ফেলতেই হচ্ছে।

মামলার বিবরণে জানা যায়, ২০১০ সালের ২ অক্টোবর রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) অনুমোদন ছাড়া বিজিএমইএ ভবন নির্মাণ বিষয়ে একটি ইংরেজি দৈনিকে প্রতিবেদন প্রকাশিত হয়। ওই প্রতিবেদনটি আদালতের দৃষ্টিতে আনেন সুপ্রিম কোর্টের আইনজীবী ডি এইচ এম মুনিরউদ্দিন। প্রাথমিক শুনানি নিয়ে ওই বছরের ৩ অক্টোবর হাইকোর্টের একটি বেঞ্চ স্বতঃপ্রণোদিত হয়ে রুল দেন। রুলে বিজিএমইএ ভবন ভাঙার নির্দেশ কেন দেওয়া হবে না, তা জানতে চাওয়া হয়। এ রুলের ওপর চূড়ান্ত শুনানি শেষে ২০১১ সালের ৩ এপ্রিল বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী (বর্তমানে অবসরপ্রাপ্ত) ও বিচারপতি শেখ মো. জাকির হোসেনের হাইকোর্ট বেঞ্চ বিজিএমইএ ভবন অবৈধ ঘোষণা করে রায় দেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here