কলা ঘুমের ওষুধের কাজ দেবে

0
163

পি নিউজ ডেস্ক: কিছুতেই ঘুম আসছে না। এপাশ-ওপাশ করছেন। অগত্যা ঘুমের ওষুধ খেয়ে হাফ ছেড়ে বাঁচেন? না আর ঘুমের ওষুধ খাবেন না। যদি রাতের ঘুম নিয়ে সত্যি এমন সমস্যায় ভোগেন, তবে ফ্রেশ কলা কিনে আনুন। আর একটু কষ্ট করে বানিয়ে নিতে হবে ‘ব্যানানা টি’।
বিশেষত কলার খোসাতেও থাকে ম্যাগনেসিয়াম ও পটাসিয়াম। ম্যাগনেসিয়াম ঘুমের ব্যাঘাত দূর করে। এর সঙ্গে পটাসিয়াম যোগ হয়ে আপনাকে রিল্যাক্স রাখবে। যে কোনো কলা কিনলেই হবে না। একটু চেষ্টা করে কীটনাশক ছাড়া পাকা কলা কেনার চেষ্টা করুন।

কিভাবে বানাবেন
চা বানানো কষ্টকর কিছু নয়। যে কেউই বানাতে পারবেন। এ জন্য যে যে উপকরণ লাগবে, তা আপনি আপনার কিচেনেই পেয়ে যাবেন। সবকিছু হাতের কাছে থাকলে ১০ মিনিটে তৈরি হবে এই চা। শুতে যাওয়ার আগে আপনাকে চায়ের মতোই পান করতে হবে।

উপকরণ
একটা পাত্রে কিছুটা পানীয় জল, একটা অর্গানিক কলা, এক চিমটে দারুচিনি গুঁড়ো।

কলার দু’প্রান্তের কিছুটা কেটে ফেলে দিন। এবার কলা টুকরো টুকরো করে কেটে পাত্রে রাখা পানি দিয়ে ১০ মিনিট ধরে ফোটান। কিছুক্ষণ রেখে জলটা ছেকে নিন। চায়ের কাপে নিয়ে এর মধ্যে এক চিমটে দারুচিনি গুঁড়ো মিশেয়ে গরম গরম খেয়ে বিছানায় শুতে যান।

সেদ্ধ করা কলার টুকরো না ফেলে, সেটিও দারুচিনি গুঁড়ো মিশেয়ে খেয়ে নিতে পারেন। এতে কাজ আরও ভালো হবে। অকারণে অপচয় না করাই ভালো। শোবার কিছুক্ষণের মধ্যেই ফল টের পাবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here