তিন বোলার সন্দেহমুক্ত হলেও ৭ বোলারের অ্যাকশনে ত্রুটি

0
152

পি নিউজ ডেস্ক : সম্প্রতি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) বোলারদের বোলিং অ্যাকশনের ওপর আলাদাভাবে নজর দিচ্ছে। টি২০ বিশ্বকাপে তাসকিন আহমেদ ও আরাফাত সানির অবৈধ বোলিং অ্যাকশনে নিষিদ্ধ হওয়ার পরই এ বিষয়ে বিসিবির টনক নড়ে। এরই পরিপ্রেক্ষিতে সদ্য শেষ হওয়া ঢাকা প্রিমিয়ার ডিভিশন লিগে (ডিপিএল) বোলারদের ওপর বাড়তি নজর দেয় বিসিবি।
ডিপিএলে বোলিং অ্যাকশনে ত্রুটি ধরার জন্য বোলিং অ্যাকশন রিভিউ কমিটি গঠন করা হয়। ওই সময় ১০ জন বোলারকে অবৈধ বোলিং অ্যাকশনের জন্য অভিযুক্ত করা হয়। তাই টুর্নামেন্ট চলাকালীন সকল বোলারের ফুটেজ সংগ্রহ করে ওই কমিটি।
বৃহস্পতিবার বোলিং অ্যাকশন রিভিউ কমিটি বোলারদের অ্যাকশন চূড়ান্তভাবে পরীক্ষা করে একটি তালিকা প্রকাশ করেছে। যেখানে তিনজন বোলারকে সন্দেহমুক্ত ঘোষণা করা হলেও অন্য ৭ জন বোলারের অ্যাকশনে ত্রুটি রয়েছে বলে জানানো হয়েছে।
সন্দেহমুক্ত ৩ জন বোলার হলেন গাজী গ্রুপ ক্রিকেটার্সের বাঁহাতি স্পিনার সঞ্জিত সাহা, মোহামেডানের বাঁহাতি স্পিনার নাঈম ইসলাম জুনিয়র এবং ব্রাদার্স ইউনিয়নের অফস্পিনার মইনুল ইসলামের সব ডেলিভারি শুদ্ধ বলে জানিয়েছে বোলিং অ্যাকশন রিভিউ কমিটি।
আর বাকি ৭ জন বোলারের মধ্যে থেকে ২ জন নির্দিষ্ট ডেলিভারি বাদে বোলিং চালিয়ে যেতে পারবেন। প্রাইম দোলেশ্বরের বাঁহাতি স্পিনার রেজাউল করিম রাজিব আর্ম বল ছাড়া সব বল করতে পারবেন। আর ক্রিকেট কোচিং ক্লাবের ডান হাতি মিডিয়াম পেসার সাইফুদ্দিন আহমেদ স্লোয়ার ছাড়া সব ডেলিভারি দিতে পারবেন।
তবে অন্য ৫ বোলার কোনোভাবেই বোলিং চালিয়ে যেতে পারবেন না। এরা হলেন মোহামেডানের বাঁহাতি স্পিনার ফয়সাল হোসেন ডিকেন্স, কলাবাগান ক্রীড়া চক্রের অফস্পিনার শরিফউল্লাহ, লিজেন্ডস অব রূপগঞ্জের অফস্পিনার আসিফ আহমেদ রাতুল, আবাহনীর বাঁহাতি স্পিনার অমিতাভ কুমার নয়ন ও গাজী গ্রুপ ক্রিকেটার্সের অফস্পিনার মুস্তাফিজুর রহমান।
আগামী ১৫ নভেম্বরের মধ্যে এই ৫ জন বোলারকে তাদের বোলিং অ্যাকশন শো

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here