বিশ্বজুড়ে করোনায় আক্রান্ত ৪৪ লাখ, মৃত্যু ৩ লাখ ছাড়ালো

0
112

পিনিউজ ডেস্ক:

এ যেন অন্য এক বিশ্ব। শহর থেকে বন্দর, সবখানেই সুনশান নিরবতা।থমকে গেছে জীবনযাত্রা। মহামারি করোনা ভাইরাসে বিপর্যস্ত পুরো বিশ্ব। প্রতিদিন মৃত্যুর মিছিলে যুক্ত হচ্ছেন শত শত মানুষ।নানা উদ্যোগের পরও থামছে না প্রাণহানি।

বিশ্বজুড়ে করোনায় শুক্রবার (১৫ মে) এ প্রতিবেদন লেখা পর্যন্ত করোনা শনাক্ত হয়ে ৩ লাখ ৩ হাজার ৩৬১ জন মানুষ প্রাণ হারিয়েছেন। খবর ওয়ার্ল্ডওমিটারের।

অন্যদিকে আক্রান্ত হয়েছেন ৪৫ লাখ ২৫ হাজার ১৬৬ জন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৭ লাখ ৩ হাজার ৭৫৮ জন।

হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুসারে, এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত এবং সর্বাধিক মৃত্যু যুক্তরাষ্ট্রে। শুক্রবার সকাল পর্যন্ত দেশটিতে আক্রান্ত হয়েছেন ১৪ লাখ ১৭ হাজার ৫১২ জন এবং মৃত্যু হয়েছে ৮৫ হাজার ৮৮৬ জনের।

দ্বিতীয় সর্বোচ্চ আক্রান্ত হয়েছে রাশিয়ায় ২ লাখ ৫২ হাজার এবং মৃত্যু হয়েছে দুই হাজার ৩০৫ জনের। আক্রান্তের সংখ্যায় রাশিয়া দ্বিতীয় হলেও মৃত্যু সংখ্যা অনেক কম দেশটিতে। জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের ডেটা অনুসারে করোনায় মৃত্যুর দিক দিয়ে দেশটি ১৮তম।

তৃতীয় সর্বোচ্চ আক্রান্ত যুক্তরাজ্যে। দেশটিতে ২ লাখ ৩৪ হাজার মানুষ করোনায় আক্রান্ত। মৃত্যুর হারও বেশি ব্রিটেনে। দ্বিতীয় সর্বোচ্চ ৩৩ হাজার ৬৯৩ জন মারা গেছেন দেশটিতে।

স্পেনে চতুর্থ সর্বোচ্চ আক্রান্ত হয়েছে ২ লাখ ২৯ হাজার জন এবং মৃত্যুর সংখ্যায় দেশটি পঞ্চম। করোনায় স্পেনে ২৭ হাজার ৩২১ জন মারা গেছেন। বাংলাদেশে করোনা সংক্রমণের পর বৃহস্পতিবার নতুন আক্রান্ত এক হাজার ৪১ জন।

এ নিয়ে বাংলাদেশে মোট আক্রান্ত শনাক্ত হয়েছে ১৮ হাজার ৮৬৩ জন। আর এখন পর্যন্ত মোট মৃতের সংখ্যা ২৮৩ জন। এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৩ হাজার ৩৬১ জন মানুষ।