চট্টগ্রামে ঈদের প্রধান জামাত সকাল ৮টায়

0
40

পিনিউজ ডেস্ক:

নগরীতে ঈদুল ফিতরের প্রধান জামাত সকাল ৮টায় নগরের জমিয়াতুল ফালাহ জামে মসজিদে অনুষ্ঠিত হবে।

সোমবার (২৫ মে) সকাল ৮টার প্রথম এই জামাতে ইমামতি করবেন মসজিদের খতিব ক্বারী সাইয়েদ মাওলানা আবু তালেব মো. আলাউদ্দীন।

চট্টগ্রাম সিটি করপোরেশনের ব্যবস্থাপনায় এই মসজিদে ঈদের মোট ৩টি জামাত অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

সকাল পৌনে ৯টায় দ্বিতীয় জামাতে ইমামতি করবেন মসজিদের সিনিয়র পেশ ইমাম হাফেজ মাওলানা মো. আহমেদুল হক।

মুসল্লি বেশি থাকলে সকাল সাড়ে ৯টায় তৃতীয় জামাত অনুষ্ঠিত হবে। এতে ইমামতি করবেন মসজিদের মোয়াজ্জেম হাফেজ আহমেদ রেজা।

চট্টগ্রাম সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা কালাম চৌধুরী  জানান, প্রতিবছর সিটি করপোরেশনের উদ্যোগে নগরের বিভিন্ন খোলা মাঠে এবং মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

তবে এইবার করোনা পরিস্থিতির কারণে খোলা মাঠে কোনো ঈদ জামাতের আয়োজন করা হয়নি। স্থানীয় কাউন্সিলরদের তত্বাবধানে নগরের মসজিদগুলোতে স্বাস্থ্যবিধি মেনে ঈদের জামাত আয়োজন করা হচ্ছে।

এদিকে নগরের আন্দরকিল্লা শাহী জামে মসজিদে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হবে সকাল পৌনে ৮টায়। এতে ইমামতি করবেন মসজিদের সিনিয়র পেশ ইমাম মাওলানা আনোয়ার হোসেন।

সকাল পৌনে ৯টায় এই মসজিদে ঈদের দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হবে। এতে পেশ ইমাম মাওলানা নুর মো. সিদ্দিকী ইমামতি করবেন বলে বাংলানিউজকে জানিয়েছেন ইসলামিক ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মো. সেলিম উদ্দীন।

চট্টগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. কামাল হোসেন জানান, প্রতিবছর জেলা প্রশাসনের উদ্যোগে নগর ও জেলার খোলা মাঠে ঈদের জামাত আয়োজন করা হলেও করোনা পরিস্থিতির কারণে এইবার তা করা হচ্ছে না।

তিনি জানান, চট্টগ্রামের কোথাও খোলা মাঠে ঈদের জামাত আয়োজন না করতে আমরা সংশ্লিষ্টদের অনুরোধ জানিয়েছি। স্বাস্থ্যবিধি মেনে মসজিদে ঈদের জামাত আদায় করতে আহ্বান জানিয়েছি। এই বিষয়টি তদারকি করতে মাঠে আমাদের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা দায়িত্ব পালন করছেন।