করোনায় মৃতের জানাযা, কাফন-দাফনে এগিয়ে আসুন

0
63

৫ জুন শুক্রবার রাত ১০ টায় করোনায় আক্রান্ত মৃতের জানাযা-দাফন সম্পন্ন করেন হাটহাজারী গাউছিয়া কমিটির সৈনিকরা। প্রায় প্রতিদিনই গড়ে ৮/১০ জন করোনা আক্রান্তে মৃতের জানাযা, কাফন দাফন সম্পন্ন করছে গাউছিয়া কমিটির ভাইয়েরা। বর্তমানে মৃতের সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। তাই প্রত্যেক এলাকার ভাইদেরও এ মহৎ কাজে এগিয়ে আসা জরুরী।

১৯৭১ সালে মুক্তিযুদ্ধে সবার অংশ গ্রহণ করার সুযোগ হয় নি। তখন যারা অংশ গ্রহণ করেছিল, জাতি আজ তাদের শ্রদ্ধার সাথে স্মরণ রেখেছে। বর্তমানের করোনার মৃতের জানাযা, কাফন-দাফনও মুক্তির যুদ্ধের চেয়ে কোন অংশে কম নয়। সাওয়াব তো আছেই, সাথে জাতি আপনাদের কথা কখনও ভুলবে না। চিরদিন শ্রদ্ধার সাথে স্মরণ করবে।

এ করোনা যুদ্ধ মুক্তিযুদ্ধের মতো রিস্ক নয়, একটু সাবধানতা অবলম্বন করলেই সুস্থ্য ও ভালো থাকা সম্ভব কিন্তু ফযিলত মুক্তিযুদ্ধের চেয়েও বেশী। সংকট চলে গেলে, এ ধরণের মহৎ কাজ করার সুযোগ নাও হতে পারে। অতএব, হেলায় এ সুযোগ হারাবেন না। আসুন যার যার অবস্থান থেকে এ কাজে এগিয়ে আসি। আমরা এ কাজে আছি, লোক দেখানো বা দুনিয়াবী ফায়দা নেয়ার আশায় নয়। এর জযা দিবেন, খোদ মহান রাব্বুল আলামীন।

আর অভিজ্ঞ চিকিৎসক ও বিশেষজ্ঞরা বলেছেন, করোনা আক্রান্ত মৃতের কাছ থেকে করোনা ভাইরাস ছড়ায় না। তাই কোন ভয়-ভীতি রিস্ক ছাড়াই এ কাজে অংশ গ্রহণ করা যাবে। প্রত্যেক এলাকায় আমাদের গাউছিয়া কমিটির সংগঠন আছে। আপনারা সভাপতি-সাধারণ সম্পাদকের সাথে যোগাযোগ করে এ মহান কাজে যোগ দিতে প্রস্তুতি গ্রহণ করুন। সব সময় একটি কথা স্মরণ রাখবেন, আমাকে, আপনাকে ও সবাইকে একদিন মৃত্যুর স্বাদ গ্রহণ করতে হবে। হয়তো তখন, এ একটি কাজের উসিলায় আল্লাহপাক আমাদের নাজাত দিতে পারেন। আল্লাহপাক আমাকদের সবাইকে ঠিক ঠিক বুঝে আমল করার তাওফিক দান করুন।
-এম.এ আক্কাছ নূরী
প্রধান সম্পাদক ও প্রকাশক, pnewsbd.com
ব্যুরো চীফ চট্টগ্রাম, দৈনিক বর্তমান কথা