করোনায় আরও ৪০৯ পুলিশ সদস্য আক্রান্ত

0
69

পিনিউজ ডেস্ক:

প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণে গত ২৪ ঘণ্টায় নতুন করে বাংলাদেশ পুলিশের ৪০৯ জন সদস্য আক্রান্ত হয়েছেন। এ পর্যন্ত বাহিনীটিতে মোট ৭ হাজার ২১ জন সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন।

মঙ্গলবার (৯ জুন) সকালে পুলিশের আক্রান্তের এই তথ্য আপডেট করা হয়েছে।

পুলিশ সদর দফতর ও ডিএমপি সূত্রে জানা গেছে, চলমান করোনা যুদ্ধে এ পর্যন্ত বাংলাদেশ পুলিশে কর্মরত ও সংযুক্ত মোট ১৯ সদস্য মৃত্যুবরণ করেছেন। যার মধ্যে ১৮ জন পুলিশ কর্মকর্তা এবং বাকি ১ জন সিভিল কর্মকর্তা যিনি পুলিশে সংযুক্ত ছিলেন।

করোনায় আক্রান্ত বাংলাদেশ পুলিশের সদস্যদের মধ্যে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ১ হাজার ৮৫০ জন সদস্য আক্রান্ত হয়েছেন। সুচিকিৎসা ও সুনিবিড় পরিচর্যায় রোববার (৭ জুন) পর্যন্ত বাংলাদেশ পুলিশের ৩ হাজার ৪৯ জন সদস্য করোনা জয় করে সুস্থ হয়েছেন।

পুলিশে আজ পর্যন্ত মোট ২ হাজার ৯১৩ জন করোনার উপসর্গ নিয়ে আইসোলেশন ইউনিটে ভর্তি রয়েছেন। আক্রান্তদের সংস্পর্শে এসে কোয়ারেন্টাইনে রয়েছেন ৮ হাজার ৯০ জন পুলিশ কর্মকর্তা।

পুলিশ সদর দফতরের এআইজি (মিডিয়া) সোহেল রানা বলেন, মাঠে নিয়োজিত সদস্যরা যেন স্বাস্থ্যবিধি মেনে চলতে ও সুরক্ষিত থাকতে পারেন, সেজন্য সচেতনতার পাশাপাশি সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানানো হচ্ছে। সিনিয়র অফিসাররাও বিভিন্ন ইউনিটে গিয়ে তাদের সঙ্গে এসব নিয়ে কথা বলছেন। সুরক্ষা সামগ্রী ও পর্যাপ্ত জীবাণুনাশক সরবরাহ এবং ব্যবহার নিশ্চিত করা হয়েছে।