চট্টগ্রামে আরো ২৬৯জনের করোনা শনাক্ত, মৃত্যু ৬

0
40

পিনিউজ ডেস্ক:

চট্টগ্রামে  ৮৫৬টি নমুনা পরীক্ষায় আরো ২৬৯ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। একই সময়ে মারা গেছে আরো ৬ জন।

রোববার (১৪ জুন) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে এ তথ্য নিশ্চিত করা হয়।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় ২৬৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে মহানগরীর ২০৮ জন এবং বিভিন্ন উপজেলায় ৬১ জন রয়েছে। ২৪ ঘন্টায় করোনায় মারা গেছেন ৬ জন এবং এবং সর্বোচ্চ সংখ্যক ৪০ জন হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।
সিভিল সার্জন অফিস থেকে দেয়া হিসাব অনুযায়ী,  চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৯ টি নমুনা পরীক্ষায় ১৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ১জন চট্টগ্রাম মহানগরীর এবং  উপজেলার ১৩জন।
বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ২৩২ টি নমুনা পরীক্ষায় করে ৪১ জনের করোনা শনাক্ত হয়। এর মধ্যে ২২জন চট্টগ্রাম মহানগরীর ১৯জন উপজেলাগুলোর।
চট্টগ্রাম মেডিক্যাল কলেজে ৩০৪ টি নমুনা পরীক্ষায় ১১১ জনের করোনা শনাক্ত হয় এর মধ্যে ১০৭জন  মহানগরীর এবং ৪জন উপজেলা গুলোর।
চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সাইন্স বিশ্ববিদ্যালয়ে(সিভাসু) ১৫৩ টি নমুনা পরীক্ষায় ৪৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে মহানগরীর ২২জন এবং জেলার বিভিন্ন উপজেলার ২৩জন।
বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতালে ১২৬ টি নমুনা পরীক্ষায় করে ৫৬ জনের করোনা শনাক্ত হয়। এখানে পজিটিভ শনাক্ত হওয়া সবাই মহানগরীর বাসিন্দা।

এছাড়া কক্সবাজার মেডিক্যাল কলেজে চট্টগ্রামের ১২ টি নমুনা পরীক্ষায় দুইজনের করোনা পজেটিভ পাওয়া যায়। এরা চট্টগ্রামের বিভিন্ন উপজেলার।