করোনার পুর্ণাঙ্গ চিকিৎসা দিতে চট্টগ্রামের ১২ হাসপাতালকে নির্দেশ

0
82

পিনিউজ ডেস্ক:

চট্টগ্রামে করোনা আক্রান্ত রোগীদের পুর্ণাঙ্গ চিকিৎসা সেবা দিতে নগরীর ১২টি বেসরকারী হাসপাতালকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। এছাড়াও চট্টগ্রামের পুরো চিকিৎসা পরিস্থিতি কি পর্যায়ে রয়েছে তা প্রতিবেদন আকারে ২২ জুনের মধ্যে জমা দিতে সিভিল সার্জনকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

সোমবার (১৫ জুন) হাইকের্টের বিচারক জে বি এম হাসান এই নির্দেশ প্রদান করেন।

এর আগে মো. সাইফুল ইসলাম ও মো আজিজুল ইসলাম করোনা ভাইরাস আক্রান্ত ও সন্দেহভাজন রোগীদের চট্টগ্রামের বেসরকারী হাসপাতালও ক্লিনিকগুলে ভর্তি এবং সুচিকাৎসার দাবী জানিয়ে একটি রীট পিটিশন (রীট পিটিশন নং-১৩৭ (এনেক্স-২৪)/২০২০) দাখিল করেন।

চট্টগ্রামে করোনা রোগীদের চিকিৎসায় সু-ব্যবস্থার জন্য গত ১০ জুন হাইকোর্টে রিট আবেদনটি করেন সুপ্রিম কোর্টের আইনজীবী মো. বাকির উদ্দিন ভূঁইয়া।

আদেশে যে ১২ হাসপাতালের নাম উল্লেখ রয়েছে সেগুলো হলো- পার্কভিউ হাসপাতাল, মেডিকেল সেন্টার, ইস্পেরিয়াল হাসপাতাল, সার্জিস্কোপ হাসপাতাল, ডেল্টা হাসপাতাল, সিএসটিসি হাসপাতাল, সিএসসিআর হাসপাতাল, ন্যাশনাল হাসপাতাল, এশিয়ান হাসপাতাল, রয়েল হাসপাতাল, মেট্টোপলিটন হাসপাতাল ও ম্যাক্স হাসপাতাল।

আইনজীবী বাকির উদ্দিন ভূঁইয়া বলেন, ‘হাসপাতালগুলোতে চিকিৎসা না পেয়ে মানুষ মারা যাচ্ছেন। এমনটি পত্রপত্রিকার মাধ্যমে অবগত হয়ে হাইকোর্টে মানুষের চিকিৎসা নিশ্চিত চেয়ে রিট আবেদনটি করা হয়। আজ ১৫ জুন ভার্চুয়াল কোর্টের মাধ্যমে বিচারক এটির শুনানি করেন এবং ১২ হাসপাতালকে করোনা রোগীদের চিকিৎসা দিতে নির্দেশ দেন।’