৫ সচিবের দপ্তর বদল

0
63

পিনিউজ ডেস্ক:

পাঁচ মন্ত্রণালয় ও প্রতিষ্ঠানে সচিব পদে রদবদল হয়েছে। জনপ্রশাসন মন্ত্রণালয় রোববার রাতে (৫ জুলাই) এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে।

সংস্কৃতি মন্ত্রণালয়ের সচিব ড. মো. আবু হেনা মোস্তফা কামালকে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সচিব করা হয়েছে। কিছুদিন আগে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করলে এ মন্ত্রণালয়ের সচিবের পদ শূন্য হয়।

বিসিএস প্রশাসন ক্যাডারের সপ্তম ব্যাচের কর্মকর্তা মোস্তফা কামাল রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ১৯৮৪ সালে বাণিজ্যে স্নাতক এবং ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ১৯৮৬ সালে ব্যবস্থাপনায় স্নাতকোত্তর ডিগ্রি নেন। ১৯৮৮ সালে সহকারী সচিব হিসেবে সরকারি চাকরিতে যোগ দেন তিনি। ২০০০ সালে নেদারল্যান্ডস থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন।

মোস্তফা কামাল ঢাকার ন্যাশনাল ডিফেন্স কলেজ থেকে এনডিসি কোর্স সম্পন্ন করেন। এছাড়া ‘বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস’ থেকে জাতীয় নিরাপত্তা ও উন্নয়ন কৌশল বিষয়েও স্নাতকোত্তর ডিগ্রি নেন।

শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মুন্সী শাহাবুদ্দীন আহমেদকে বাংলাদেশ ট্যারিফ কমিশনের চেয়ারম্যান (সচিব মর্যাদা), মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. আমিনুল ইসলাম খানকে শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব, বাংলাদেশ ট্যারিফ কমিশনের চেয়ারম্যান (সচিব) তপন কান্তি ঘোষকে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব এবং খাদ্য পরিকল্পনা ও পরিধারন ইউনিটের মহাপরিচালক এম বদরুল আরেফীনকে সংস্কৃতি মন্ত্রণালয়ের সচিব পদে পদায়ন করা হয়েছে।

আলাদা আদেশে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব মো. আকরাম-আল-হোসেনকে জ্যেষ্ঠ সচিব করা হয়েছে। জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ আবদুল লতিফ এ প্রজ্ঞাপনে স্বাক্ষর করেন।