রাঙ্গুনিয়া স্বাস্থ্য কেন্দ্রে ‘হেল্পিং হ্যান্ড ফর চিটাগোনিয়ান ইনক’র চিকিৎসা সরঞ্জাম বিতরণ

0
57

পিনিউজ ডেস্ক:

চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে উন্নতমানের বিভিন্ন চিকিৎসা সরঞ্জাম বিতরণ করেছে যুক্তরাষ্ট্র ভিত্তিক মানবিক সংগঠন “হেল্পিং হ্যান্ড ফর চিটাগোনিয়ান ইনক”। সোমবার (১০ আগস্ট) আনুষ্ঠানিকভাবে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রেহানুল ইসলামের হাতে এসব সামগ্রী হস্তান্তর করা হয়। চিকিৎসা সরঞ্জামের মধ্যে রয়েছে একটি অত্যাধুনিক অক্সিজেন সরবরাহ মেশিন ‘অক্সিজেন কন্সেন্ট্রেটর’ সহ বিভিন্ন চিকিৎসা সরঞ্জাম। এসময় উপস্থিত ছিলেন রাঙ্গুনিয়া পৌরসভার মেয়র মো. শাহজাহান সিকদার, চন্দ্রঘোনা-কদমতলী ইউপি চেয়ারম্যান ইদ্রিছ আজগর, শিলক ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আইয়ুব খান, পৌরসভার প্যানেল মেয়র মোহাম্মদ সেলিম, উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি নাছির উদ্দিন রিয়াজ, সাধারণ সম্পাদক দিদারুল আলম, কাউন্সিলর সিরাজুল ইসলাম, সংগঠনের সমন্বয়ক কমিটির সদস্য মো. মোস্তফা মনোয়ার, মো. নাছির উদ্দিন, শওকত ওসমান প্রমুখ। এরআগেও সংগঠনটির পক্ষ থেকে উপজেলার হাসপাতালের চিকিৎসকদের সুরক্ষায় এন-৯৫ মাস্ক, অক্সিজেন মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার, গগজ, পিপিই, ক্যানোলাসহ বিভিন্ন চিকিৎসা ও নিরাপত্তা সরঞ্জাম প্রদান করা হয়।
উল্লেখ্য সংগঠনটির পক্ষ থেকে ইতোপূর্বে চট্টগ্রাম মহানগরের বিভিন্ন হাসপাতাল এবং চট্টগ্রামের বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে আধুনিক মানের চিকিৎসা ও নিরাপত্তা সরঞ্জাম প্রদান করা হয়েছিল।
এদিকে একইদিন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদের পক্ষ থেকে উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ১১০টি এন-৯৫ মাস্ক দিয়েছেন উপজেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আবদুল জব্বার। এসময় উপজেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এমরুল করিম রাশেদ উপস্থিত ছিলেন। তিনিও ইতিপূর্বে তথ্যমন্ত্রীর পক্ষে হাসপাতালে বিভিন্ন চিকিৎসা ও নিরাপত্তা সরঞ্জাম দিয়েছেন।
ছবির ক্যাপশনঃ রাঙ্গুনিয়া উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে হেল্পিং হ্যান্ড ফর চিটাগোনিয়ান ইনক এর পক্ষ থেকে অক্সিজেন কন্সেন্ট্রেটর মেশিন দেওয়া হচ্ছে।