সীতাকুণ্ডে ছাত্রলীগ নেতার বিরুদ্ধে সওজের পুকুর ভারাটের অভিযোগ

0
52

পিনিউজ ডেস্ক:

সীতাকুণ্ডে সরকারী শত বছরের পুরানো পুকুর ভরাট করার অভিযোগ উঠেছে রমজান আলী নামের এক ছাত্রলীগ নেতার বিরুদ্ধে।

রমজান উপজেলার ভাটিয়ারী ইউনিয়নের ১ নং ওয়ার্ড কদমরসুল জাহানাবাদ এলাকার মুন্সী মিয়ার পুত্র এবং ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি। এর আগে গত বছর রমজানের বিরুদ্ধে ১০ কোটি টাকার সরকারী জায়গা দখল করে রাখার অভিযোগ উঠেছিল।

জানাযায়, ১ নং ওয়ার্ড কদমরসুল জাহানাবাদ এলাকায় (ছালেহ কার্পেট) মহাসড়কের পশ্চিম পাশের সড়ক ও জনপদ বিভাগের (সওজ) অন্তত ৮ একরের মূল্যবান জায়গা দীর্ঘদিন ধরে দখল করে সেখানে দোকান, ভাড়া ঘর, ডিপো বানিয়ে তা ভাড়া দিয়েছে সে। বর্তমানে সেখানে শত বছরের একটি পুকুর রাতের অন্ধকারে মাটি ফেলে স্কেভেটর দিয়ে ভরাট করছে। ভরাট করা জায়গাটা সে ভাড়া দিয়ে সেখানে লোহার ডিপু গড়ে তোলা হয়েছে।

এব্যাপারে সড়ক ও জনপদ বিভাগ (সীতাকুণ্ড সার্কেল) প্রকৌশলী মোঃ ফারুক বলেন, সওজ এর জায়গায় পুকুরটি ভরাট করা হচ্ছে মর্মে আমরা অভিযোগ পেয়েছি। ঐ স্থানে আমাদের কর্মকর্তারা পরিদর্শন করে অভিযুক্তের কাছে নোটিশ দেওয়া হয়েছে। এবিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। ২০১৪ সালের ১৮ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভূমি মন্ত্রণালয় পরিদর্শনকালে প্রদত্ত ৩১টি নির্দেশনার মধ্যে ৫ নম্বর নির্দেশনায় বিভিন্ন স্থানে জলাশয় রক্ষার নির্দেশ দেন। এ নির্দেশনাকে বৃদ্ধাঙ্গলী দেখিয়ে সীতাকুণ্ডে একের পর এক পুকুর ভরাট করে চলেছে প্রভাবশালী মহল।

জনস্বার্থে ও পরিবেশ বিপর্যয় রক্ষায় পুকুরটি ভরাট বন্ধের দাবি জানিয়েছে এলাকাবাসী।