চট্টগ্রামে দৈনিক বর্তমান কথা’র আয়োজনে সাংবাদিক প্রশিক্ষণ কর্মশালা

0
34

 

চট্টগ্রাম ব্যুরো:

দৈনিক বর্তমান কথা’র আয়োজনে আজ শনিবার নগরীর চান্দগাঁওস্থ ব্যুরো অফিসে  দিনব্যাপী সাংবাদিক প্রশিক্ষণ কর্মশালা ও প্রতিনিধি সমাবেশ সম্পন্ন হয়। স্থানীয় সাংবাদিকদের বুনিয়াদি প্রশিক্ষণ দেন চট্টগ্রামের দুজন জ্যেষ্ঠ প্রশিক্ষক। গতকাল সকাল সাড়ে ১০টায় মোটর শ্রমিক লীগ জাতীয় কমিটির সহ-সভাপতি মিজানুর রহমান মিজান প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন।

এ সময় জেলা সদরসহ বিভিন্ন উপজেলা থেকে আগত সাংবাদিকদের স্বাগত জানান দৈনিক বর্তমান কথা’র চট্টগ্রাম ব্যুরো প্রধান মোহাম্মদ গোলাম ছরওয়ার। কর্মশালায় বিভিন্ন জাতীয় ও আঞ্চলিক পত্রিকার প্রতিনিধি এবং টেলিভিশনে কর্মরত ২৫ জন সাংবাদিক অংশ নেন।

প্রশিক্ষণ সম্পর্কে সংক্ষিপ্ত ধারণা দেন সাংবাদিক রোকন উদ্দিন। চারটি ভাগে সাংবাদিকদের নানা বিষয়ে ধারণা দেন প্রশিক্ষক ওচমান জাহাঙ্গীর ও দৈনিক নয়াদিগন্তের স্টাফ রিপোর্টার ওমর ফারুক। তাঁদের সহযোগিতা করেন পিনিউজ বিডি ডট কম এর প্রধান সম্পাদক ও প্রকাশক এবং দৈনিক বর্তমান কথার যুগ্ম সম্পাদক মুহাম্মদ আলী আক্কাছ নূরী, সকালের সময় পত্রিকার চট্টগ্রাম ব্যুরো চীফ এস এম পিন্টু ও সাংবাদিক রুহুল আমিন। প্রশিক্ষকরা বলেছেন, সাংবাদিকদের তথ্য জানার ক্ষেত্রে স্মার্ট হতে হবে। স্মার্টনেস এই সাংবাদিকদের বড় পরিচয় কারণ, যে সাংবাদিক যত বেশি তথ্য জানেন তিনি তত বেশি স্মার্ট হবেন। তারা আরও বলেন, আমাদের নৈতিকতার দিক থেকে আরও বেশি শক্তিশালী হতে হবে। জানার ক্ষেত্রে অবশ্যই অবিশ্বাস দিয়ে শুরু করতে হবে যা আমরা আসল সত্য পর্যন্ত পৌঁছাতে পারি। আমরা এখন যা কিছু জানি, তা আপাত সত্য। হয়তো সত্যের কাছে আমরা পৌছাতেই পারি নাই।