ফিলিস্তিনে গণহত্যার দায়ে ইসরাইলকে শাস্তির আওতায় আনতে হবে : রাবেতায়ে উলামায়ে আহলে সুন্নাত

0
148

নিজস্ব প্রতিবেদক :

সন্ত্রাসী ইসরাইল কর্তৃক ফিলিস্তিনের মুসলমানদের ওপর নশৃংস হামলার প্রতিবাদে ২২ মে ২০২১ শনিবার বিকাল ৪টায় চট্টগ্রাম মুরাদপুর চত্বরে রাবেতায়ে উলামায়ে আহলে সুন্নাতের আয়োজনে এক বিশাল মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। মানববন্ধনে সভাপতিত্ব করেন মাওলানা সেকান্দর হোসাইন আলকাদেরী, প্রধান অতিথির বক্তব্য রাখেন আহলে সুন্নাত ওয়াল জামাত বাংলাদেশ এর মুখপাত্র এড. মোছাহেব উদ্দীন বখতেয়ার, রাবেতার মহাসচিব মাওলানা ইকবাল হোসাইন আল কাদেরী, ফিলিস্তিনে বর্বর ইহুদী জাতি ইসরাইলের নৃশংস হত্যাকান্ড বন্ধে ও তাদের শাস্তির আওতায় আনতে বিশ্ব নেতৃবৃন্দের নিকট মানব বন্ধন থেকে ৮দফা দাবি পেশ করেন।

পেশকৃত দাবিগুলো হলো: ১) ফিলিস্তিনে ইসরাইলের সাময়িক যুদ্ধ বিরতির ঘোষনার পরও পুরনায় মসজিদে আকসায় হামলার তীব্র নিন্দা ও স্থায়ী শান্তি প্রতিষ্ঠার লক্ষ্যে গণহত্যার দায়ে আন্তর্জাতিক আদালতে ইসরাইলের যথাযথ বিচার নিশ্চিত করতে হবে। ২) ফিলিস্তিনীদের উপর দখলদার ইসরাইলী বাহিনীর বর্বরোচিত হামলার প্রতিবাদে জাতিসংঘে নিন্দা প্রস্তাব পাশ করতে হবে। ৩) ফিলিস্তিনকে স্বাধীন রাষ্ট্র হিসেবে স্বীকৃতি প্রদান পূর্বক জেরুজালেম ও মসজিদে আকসার উপর মুসলমানদের পূর্ণ নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা নিশ্চিত করতে হবে। ৪) জাতিসংঘে ইসরাইলের সদস্য পদ অবিলম্বে বাতিল করতে হবে। ৫) ক্ষতিগ্রস্থ ফিলিস্তিনীদের পাশে দাঁড়াতে বিশ্বব্যাপী ত্রাণ তহবিল গঠনপূর্বক তাদের পূনঃবাসন করতে হবে। ৬) ফিলিস্তিনসহ বিশ্ব মুসলিমের স্বার্থ, শাস্তি ও নিরাপত্তা রক্ষায় মুসলিম জাতিসংঘ প্রতিষ্ঠায় সকলকে কার্যকর পদক্ষেপ গ্রহণ করতে হবে।

৭) বিশ্বের সকল মুসলিম রাষ্ট্রে ইসরাইলী পন্য বর্জন করতে হবে। ৮) জাতীয় সংসদে ফিলিস্তিনিদের প্রতি সহানুভূতি প্রকাশ ও ইসরাইলের নৃশংস হামলার প্রতিবাদ ও নিন্দা প্রস্তাব পাশ করায় সংগঠনের পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি ধন্যবাদ জ্ঞাপন করা হয় এবং ফিলিস্তিন সমস্যার দ্রুত সমাধানে মুসলিম বিশ্বের নেতৃবৃন্দের সমন্বয়ে একটি আন্তর্জাতিক কনভেনশন আহ্বানের উদ্যোগ গ্রহণের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি বিশেষ অনুরোধ জানানো হয়।

মাওলানা সোহাইল উদ্দীন আনছারীর সঞ্চালনায় মানববন্ধনে আরো বক্তব্য রাখেন যথাক্রমে মাওলানা করিম উদ্দীন নূরী, মাওলানা জিল্লুর রহমান হাবীবী, মাওলানা লিয়াকত আলী নোমানী, মাওলানা গাজী মঈনুদ্দীন রেজভী, মাওলানা সৈয়দ পিয়ার মোহাম্মদ, মাওলানা ইমরান হাসান কাদেরী, মাওলানা তারেকুল ইসলাম কাদেরী, মাওলানা নুরুল আলম সাবেরী, মাওলানা গিয়াস উদ্দীন কাদেরী, মাওলানা এনাম রেজা, মাওলানা রবিউল হোসেন, মাওলানা ফরিদুল আলম রেজভী, মাওলানা শরফউদ্দীন আকবরী, মাওলানা মঈনুদ্দীন কাদেরী, মাওলানা ছালামত রেজা, মাওলানা ইমরান সিকদার কাদেরী প্রমুখ।