হাটহাজারীতে ভারত ফেরত করোনা রোগীর মৃত্যু, অসুস্থ আরও ২ জন

0
37

পিনিউজ ডেস্ক: হাটহাজারীতে আবুল হোসেন (৫০) নামে ভারত ফেরত এক করোনা রোগীর মৃত্যু হয়েছে। তিনি উপজেলার গুমানমর্দ্দন ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের আলীমুদ্দীন হাজির বাড়ির মৃত আলী আহমদের পুত্র বলে জানা গেছে।

 ২৬ মে বুধবার বিকেলে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

আবুল হোসেনের ফুফাতো ভাই এস. এম. নুরুল আবছার সিপ্লাসকে জানান, চলতি মাসের ১০ তারিখ ভারত থেকে দেশে আসেন আবুল হোসেন। তিনি ভারতের পাঞ্জাবে একটি রাইস মিলে ফোরম্যান হিসেবে কর্মরত ছিলেন। গত ২৩ তারিখ তার শ্বাস কষ্ট শুরু হলে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

খবর পেয়ে গাউছিয়া কমিটি বাংলাদেশ গুমানমর্দ্দন ইউনিয়ন শাখা মরহুমের দাফন কাফনের কাজ শেষ করেন।

এদিকে একই ইউনিয়নে ভারত থেকে আসা আরও দুই জন অসুস্থ হয়েছে। ৩নং ওয়ার্ডের মৃত বজল আহমদের ছেলে জাফর আলম চমেকে চিকিৎসাধীন অবস্থায় রয়েছে। অন্যদিকে ৪ নং ওয়ার্ডের মুরাদবাড়ীর মৃত কালু ফকিরের ছেলে শাহ আলম (৫০) নাজিরহাট স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় রয়েছে।

এ ব্যাপারে গুমানমর্দ্দন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: মুজিবুর রহমান সিপ্লাসকে জানান, ভারত থেকে আমার ইউনিয়নের তিনজন বাসিন্দা দেশে এসেছে। তার মধ্যে শুধু আবুল হোসেন গ্রামের বাড়িতে এসেছে। বাকি দুইজন এখনো গ্রামের বাড়িতে আসেনি, শহর থেকেই তারা মেডিকেলে ভর্তি হয়ে গিয়েছে।

আবুল হোসেন গ্রামের বাড়িতে আসা মাত্রই তাকে আমি কোয়ারেন্টাইনে থাকতে বাধ্য করেছি। এমনকি সে কোয়ারেন্টাইন ভেঙ্গে ঈদুল ফিতরের নামায পড়তে চাইলে তাকে কোয়ারেন্টাইনে থাকতে বাধ্য করে তার উপর কড়া নজরদারি রাখা হয়।

হাটহাজারীতে করোনার ভারতীয় ভ্যারিয়েন্ট যেন ছড়াতে না পারে সেজন্য মৃত আবুল হোসেনের সংস্পর্শে আসা তার পরিবারের ৪ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।