বিশ্ববিদ্যালয় ভর্তিপ্রার্থীদের জন্য চন্দনাইশ স্টুডেন্টস এসো’র ফ্রি অনলাইন ক্লাস

0
217

চন্দনাইশ প্রতিনিধি :

বিশ্ববিদ্যালয় ভর্তিপ্রার্থী শিক্ষার্থীদের পরীক্ষাসংক্রান্ত ধারণা ও বিষয় ভিত্তিক পাঠদানের লক্ষ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় পড়ুয়া চন্দনাইশ উপজেলার শিক্ষার্থীদের সংগঠন চন্দনাইশ স্টুডেন্টস এসোসিয়েশন (সিএসএ) ফ্রি অনলাইন ক্লাসের ব্যবস্থা করেছে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের প্রাক্তন ছাত্র মুহাম্মদ রাশেদুল হাসান মুরাদ, অর্থনীতি বিভাগের মুহাম্মদ রাশেদ ইবনে সাত্তার ও ব্যাংকিং আ্যন্ড ইন্স্যুরেন্স বিভাগের শিক্ষার্থী মুহাম্মদ মিজানুর রহমান ইতোমধ্যে যথাক্রমে বি,ডি ও সি ইউনিটের ভর্তি প্রস্তুতি নিয়ে তিনটি ক্লাস নিয়েছেন। ক্লাসে তারা ভর্তিচ্ছু শিক্ষার্থীদের ইউনিট ও বিষয়ভিত্তিক বিভিন্ন দিকনির্দেশনার পাশাপাশি শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্নেরও উত্তর দেন।

সিএসএ’র আয়োজনে ফ্রি ক্লাসে ভর্তিপ্রার্থী শতাধিক শিক্ষার্থী নিয়মিত অংশগ্রহণ করে ভর্তি প্রস্তুতি নিচ্ছে বলে জানান সিএসএ’র সাধারণ সম্পাদক মুহাম্মদ আবির হাসান। পাশাপাশি প্রতিবছরের ধারাবাহিকতায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছু চন্দনাইশ উপজেলার শিক্ষার্থীদের জন্য ফ্রি বাস সার্ভিসও চলমান থাকবে বলে নিশ্চিত করেছেন সংগঠনের সভাপতি মুহাম্মদ জিয়া উদ্দীন রোহান। উল্লেখ্য,চন্দনাইশ উপজেলা থেকে চবিতে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের ভর্তিপরীক্ষাসহ যাবতীয় বিষয়ে সহযোগিতার জন্য সিএসএ প্রতিবছরই নানা কার্যক্রম নিয়ে সরব থাকে।